ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে ঐতিহাসিক জয় আইরিশদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪ ২৩:৪২

পাকিস্তানকে হারিয়ে দিল আয়ারল্যান্ড। গেটি ইমেজ পাকিস্তানকে হারিয়ে দিল আয়ারল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডাবলিনে শুরু হয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে খেলা এই সিরিজ হোঁচট খেয়েই শুরু করেছে বাবর আজমের দল। শ্বাসরুদ্ধকর প্রথম ম্যাচে শেষ ওভারে গিয়ে জয় তুলে নেয় আয়ারল্যান্ড। 

এদিন ১৮৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমেছিল আইরিশরা। তবে, শুরুতেই স্বাগতিকরা অধিনায়ক পল স্টার্লিং (৮) ও লরকান ট্রাকারকে (৪) হারিয়ে পড়ে বিপাকে। এরপর অ্যান্ড্রু বালবার্নি ও হ্যারি ট্রেক্টর দলকে লড়াইয়ে ফেরানোর করেন চেষ্টা। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

এই জুটিতেই দলীয় একশ পার করে আয়ারল্যান্ড। ৩৬ রান করা ট্রেক্টর ফিরলে ভাঙে এই জুটি। এরপর বার্লবার্নি পেয়েছেন ডকরেলের সঙ্গ। এক প্রান্ত আগলে রাখা বার্লবার্নি পেয়েছেন এদিন ফিফটির দেখা। ২টি করে চার ও ছক্কায় ২৪ রান করে ডকরেল ম্যাচে রাখেন আইরিশদের। শেষ দিকে এসে স্বাগতিকরা পড়ে চাপে। ১০ চার ও ২ ছক্কায় বার্লবার্নিও ফিরে যান ৭৭ রান করে।

শেষ দিকে ডেলেনি ও ক্যাম্পারের দৃঢ়তায় ১ বল হাতে রাখেই জয় তুলে নেয় আয়ারল্যান্ড। ফলে, ৫ উইকেটের জয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা। পাকিস্তানের পক্ষে আব্বাস আফ্রিদি নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে পাকিস্তান। ৮ চার ও ১ ছক্কায় ৫৭ রান করেন বাবর আজম। এছাড়া ৪ চার ও ৩ ছক্কায় ওপেনার সাইম আইয়ুব করেন ৪৫ রান। শেষ দিকে ৩টি করে চার ও ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ। আয়ারল্যান্ডের পক্ষে ক্রেগ ইয়ং নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷