ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সোহানের সেঞ্চুরিতে শিরোপার কাছে শেখ জামাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২ ০৫:৫৬

দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা সোহান। ছবি: ওয়ালটন দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা সোহান। ছবি: ওয়ালটন

নট আউট ডেস্কঃ মিরপুরে আজ (বৃহস্পতিবার) জমেছে শিরোপার দৌড়ে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রূপগঞ্জ টাইগার্সের ম্যাচ। শ্বাসরুদ্ধকর ম্যাচে সোহানের হার না মানা সেঞ্চুরিতে রূপগঞ্জকে চার উইকেটে হারিয়েছে টেবিল টপাররা। এই জয়ে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লিগ শিরোপার আরও কাছে ইমরুল কায়েসের দল।

এদিন জিততে শেষ দুই ওভারে শেখ জামালের প্রয়োজন ছিল ২৩ রান। ম্যাচ তখন দুলছিল পেন্ডুলামের মতো। দলকে একাই টেনে আনা নুরুল হাসান সোহান দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়ে তখন ক্রিজে। ৪৯তম ওভার করতে আসা মুকিদুল মুগ্ধকে রীতিমতো মুগ্ধ করে দিয়েছেন এই ব্যাটার। এক ওভারেই তিন ছক্কা, দুই চারে ম্যাচটাই কেড়ে নেন রূপগঞ্জের থেকে। ফলে এক ওভার ও  ৪ উইকেট হাতে রেখে জয় পায় শেখ জামাল। 

২৪৭ রান তাড়া করতে নেমে এদিন শুরুতেই টপ অর্ডারের তিন ব্যাটার সাইফ হাসান (১১), রবিউল ইসলাম (০) ও ইমরুল কায়েসকে (১২ রান) হারায় শেখ জামাল। এরপর মুশফিকের ব্যাটে শুরুর চাপ সামাল দেয় দলটি। তবে থিতু হয়েও ইনিংস লম্বা না করেই ৩২ রানে ফিরেন মুশফিক। ইনফর্ম পারভেজ রসুলও ফিরেন ১ রান করে। আর তাতেই ৮১ রানে ৫ উইকেট খুইয়ে বিপাকে পড়ে দলটি।

ষষ্ঠ উইকেটে মেহেদী হাসান মিরাজকে নিয়ে দলের হাল ধরেন নুরুল হাসান সোহান। দু'জন মিলে শতাধিক রানের জুটি গড়ে দলকে উদ্ধারের চেষ্টা করেন। ৪৩ রানে মিরাজ ফিরলে ভাঙে ১৩৪ রানের জুটি। তবে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়ে শেখ জামালের আশার আলো জ্বালান সোহান। এরপর জিয়াউর রহমানকে নিয়ে তুলে নেন অবিশ্বাস্য এক জয়। ১১৮ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা হন সোহান। রূপগঞ্জ টাইগার্সের হয়ে ২টি উইকেট নেন মুকিদুল।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে রূপগঞ্জ টাইগার্স সংগ্রহ করে ২৪৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন ওপেনার জাকির হোসেন। এছাড়া সাদ নাসিমের ব্যাট থেকে আসে ৫০ রান। শেষ দিকে নাসুম আহমেদ ২৭, ফজলে রাব্বি ২৫ ও মার্শাল আইয়ুব করেন ২৩। শেখ জামালের পক্ষে ৩টি উইকেট নেন মেহেদী মিরাজ। ২টি উইকেট নেন সানজামুল ইসলাম।

 

-নট আউট/টিএ

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...