ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মুম্বাইকে হ্যাটট্টিক হারের স্বাদ দিয়ে হ্যাটট্টিক জয় রাজস্থানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ এপ্রিল ২০২৪ ২৩:৪৫

হেরেই চলছে মুম্বাই। ছবি: আইপিএল হেরেই চলছে মুম্বাই। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরেছিল হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্স। আসরে একমাত্র দল হিসেবেও দলটি খুলতে পারেনি পয়েন্ট টেবিলের খাতা। অন্য দিকে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছিল রাজস্থান রয়্যালস। এদিন তাই জিতলেই পয়েন্ট টেবিলের চূড়ায় উঠার সুযোগ ছিল দলটির সামনে।

ওয়াংখেড়েতে এদিন তাই ভিন্ন চ্যালেঞ্জ নিয়েই মাঠে নেমেছিল মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। ঘরের মাঠে আগে ব্যাট করে ট্রেন্ট বোল্টের তোপের মুখে পড়ে মাত্র ১২৫ রানেই থামে মুম্বাইয়ের ইনিংস। তাতেই আসরে হ্যাটট্টিক হার দলটির জন্য হয়ে যায় অবধারিত। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থান অবশ্য হারিয়েছে ৪ উইকেট। তবে, ইনফর্ম রিয়ান পরাগের ফিফটির সুবাদে বড় জয়ে মাঠ ছাড়ে রাজস্থান। ফলে তিন জয়ে টেবিলের চূড়ায় এখন দলটি।

ওয়াংখেড়েতে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে, শুরুতেই জয়সওয়ালের উইকেট হারায় রাজস্থান। এরপর অধিনায়ক সঞ্জু স্যামসনও ফিরে যান দ্রুত। ওপেনার জস বাটলারও হাত খোলার আগেই ফিরেন সাজঘরে। তাতেই দলীয় পঞ্চাশ পার করার আগে রাজস্থান হারায় তিন উইকেট। এরপর ইনফর্ম রিয়ান পরাগকে সঙ্গ দেন রবিচন্দ্রন অশ্বিন।

এই দু'জনের ব্যাটে সহজ জয় নিশ্চিত হয়ে যায় রাজস্থানের। ১ চারে অশ্বিন ফিরেন ১৬ রান করে। এরপর দুবেকে নিয়ে বাকি কাজটা সারেন পরাগ। শেষ পর্যন্ত ২৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই বড় জয় নিশ্চিত হয় টেবিল টপারদের। ৫ চার ও ৩ ছক্কায় রিয়ান পরাগের ব্যাট থেকে আসে ৫৪ রান। মুম্বাইয়ের পক্ষে আকাশ মাধওয়াল নেন ৩ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। ইনিংস সর্বোচ্চ ৩৪ রান আসে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার উইলো থেকে। এছাড়া তিলক ভার্মা করেন ৩২ রান। টিম ডেভিড করেন ১৭ রান। রাজস্থানের পক্ষে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহাল। এছাড়া বার্গার নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...