ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ঘরের মাঠে স্রেফ উড়ে গেল কোহলির ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২৪ ২৩:২০

হেসেখেলে জয় পেয়েছে কলকাতা। ছবি: আইপিএল হেসেখেলে জয় পেয়েছে কলকাতা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম ৯ ম্যাচের গল্পটা ছিল একই। যেখানে স্বাগতিক দলটাই হেসেছিল জয়ের হাসি। অবশেষে দশম ম্যাচে এসে হলো সেই গল্পের নতুন মোড়। কলকাতা নাইট রাইডার্সের হাত ধরে এবারের আইপিএলে প্রথম কোন দল জিতল বিপক্ষ দলের মাঠে। ব্যাঙ্গালুরুতে এদিন কোহলির ব্যাটে স্বাগতিকরা চ্যালেঞ্জিং সংগ্রহই দাঁড় করায়। কিন্তু সেই রান স্রেফ দাপট দেখিয়ে তুলে নেয় কলকাতা। ফলে, কলকাতার টানা দুই জয়ের বিপরীতে ব্যাঙ্গালুরু হেরেছে নিজেদের দ্বিতীয় ম্যাচ। 

১৮৩ রানের টার্গেট তাড়া করতে নামা কলকাতাকে উড়ন্ত সূচনা এনে দেন ফিল সল্ট ও সুনীল নারিন। শুরু থেকেই এই দুই ওপেনার ব্যাঙ্গালুরুর বোলারদের বানিয়ে ছাড়েন পাড়ার বোলার। তাতেই পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৮৫ রান তুলে নেয় কলকাতা। ঝড় তোলা নারিন এদিন ফিফটি মিস করলেও দলকে এনে দেন জয়ের রসদ। মায়াঙ্কের শিকার হয়ে ফেরার আগে ২ চার ও ৫ ছক্কায় ২২ বলে করেন ৪৭ রান।

নারিনের বিদায়ের পর আরেক ওপেনার ফিল সল্টও ফিরে যান সাজঘরে। ফেরার আগে ২টি করে চার ও ছক্কায় ২০ বলে খেলেন ৩০ রানের কার্যকরী ইনিংস। এরপর নেমেই ঝড় তোলেন ভেঙ্কাটেশ আইয়ার। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তৃতীয় উইকেট জুটিতে ভেঙ্কাটেশ আইয়ার ও শ্রেয়াস আইয়ার গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

দলকে জয়ের বন্দরে রেখেই ভেঙ্কাটেশ আইয়ার ফিরেন সাজঘরে। ফেরার আগে ৩ চার ও ৪ ছক্কায় তিনি করেন ৩০ বলে ঝড়ো ৫০ রান। এরপর রিঙ্কু সিংকে নিয়ে বাকি কাজটা সারেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ৭ উইকেটের দাপুটে জয়ে টেবিলের দুইয়ে উঠে আসলো কেকেআর। ২টি করে চার ও ছক্কায় শ্রেয়াস আইয়ার অপরাজিত থাকেন ৩৯ রান করে। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ব্যাঙ্গালুরু, নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায়৷ ৪টি করে চার ও ছক্কায় ৫৯ বলে ৮৩ রানে অপরাজিত থাকেন বিরাট কোহলি। এছাড়া ৪ চার ও ২ ছক্কায় ক্যামেরুন গ্রিন করেন ৩৩ রান। গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ২৮ রান। শেষ দিকে ৩ ছক্কায় দিনেশ কার্তিক করেন ২০ রান। কলকাতার পক্ষে ২ উইকেট করে শিকার করেন রানা ও আন্দ্রে রাসেল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...