ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে সাকিবের কাছে হারল তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৫

কোয়ালিফায়ার নিশ্চিত সাকিবদের। ছবি: ফেসবুক কোয়ালিফায়ার নিশ্চিত সাকিবদের। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ মাঠের বাইরের সাকিব-তামিমের শীতল সম্পর্ক আলাদা মাত্রা দিয়েছিল রংপুর রাইডার্স ও ফরচুন বরিশালের ম্যাচে। দুই বন্ধুর লড়াইটাও এদিন অবশ্য জমে নি খুব একটা। আক্রমনাত্মক ভঙ্গিতে ব্যাট করা তামিম এদিন ফিরেছিলেন সাকিবের প্রথম ডেলিভারিতেই। তবে, মাঠের ক্রিকেটে ছড়িয়েছিল উত্তাপ। আবু হায়দার রনির বিধ্বংসী বোলিংয়ের পর ব্র‍্যান্ডন কিংয়ের ধ্বংসাত্মক ব্যাটিং, রংপুরের কাজটা করে দেয় সহজ৷ কিন্তু এই ম্যাচেও জয় পেতে রীতিমতো ঘাম ছুটেছে সাকিবদের। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে ২ উইকেটের জয় পায় টেবিল টপাররা।

সাগরিকায় ১৫২ রানের লক্ষ্য খুব একটা চ্যালেঞ্জিং ছিল না রংপুরের জন্য। সেই কাজটা আরো সহজ হয়ে যায় ব্র‍্যান্ডন কিংয়ের উড়ন্ত সূচনার পর। রানের খাতা খোলার আগে মুমিনুল সাজঘরে ফিরলেও, কিং শুরু থেকেই ছিলেন ধ্বংসাত্মক। তাতেই মাত্র ২৫ বলে রংপুরের রান পেরোয় পঞ্চাশের গণ্ডি। কিংকে দারুণ সঙ্গ দিয়ে সাকিব এদিনও ছিলেন আক্রমণাত্মক।

পাওয়ার প্লে'র শেষ বলে কিং যখন ফিরেন সাজঘরে, বোর্ডে রংপুরের রান তখন ৭৪। ৩ চার ও ৪ ছক্কায় কিং এদিন করেন ৪৫ রান। এরপর অবশ্য সাকিবও ফিরেছেন সাজঘরে। ফেরার আগে ৪ চার ও ১ ছক্কায় রংপুরের এই তারকা করেন ২৯ রান। এই দু'জনকেই ফেরান মিরাজ। এরপরও অবশ্য ম্যাচের নিয়ন্ত্রিত ছিল রংপুরের কাছেই। টম মুরস, জিমি নিশামরা রংপুরকে রাখেন কক্ষপথে। 

কিন্তু শেষ দিকে এসে জ্বলে উঠে ফরচুন বরিশালের বোলাররা। তাতেই ম্যাচে মোড় নেয় নাটকীয়। জয়ের জন্য রংপুরের যখন প্রয়োজন ছিল ৩ রানের, দলটির তখনও হাতে ছিল ৩ উইকেট। ১৯ তম ওভারে পিটোরিয়াস ও আবু হায়দার রনিকে তুলে ম্যাচটাই জমিয়ে দেন কাইল মায়ার্স। ফলে, জয়ের জন্য ১ উইকেট হাতে থাকা রংপুরের প্রয়োজন ছিল ২ রানের। শেষ পর্যন্ত শামিম-হাসানের দৃঢ়তায় ৩ বল হাতে রেখে শ্বাসরুদ্ধকর জয় পায় রংপুর। ফরচুন বরিশালের পক্ষে মিরাজ ও ম্যাককয় নেন ৩ উইকেট করে। এছাড়া কাইল মায়ার্স নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করা ফরচুন বরিশাল ১ উইকেটে দলীয় শতরানের গণ্ডি পার করার পরও, আবু হায়দার রনির বিধ্বংসী বোলিংয়ে থেমেছে মাত্র ১৫১ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন কাইল মায়ার্স। এছাড়া অধিনায়ক তামিম ইকবাল করেন ৩৩ রান। টম ব্যান্টনের ব্যাট থেকে আসে ২৬ রান। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১২ রানে ৫ উইকেট নেন আবু হায়দার রনি। এছাড়া হাসান মাহমুদ নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...