ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আইপিএলের চূড়ান্ত নিলামে তিন টাইগার পেসার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩ ২৩:০৮

মোস্তাফিজ, তাসকিন ও শরিফুল। ফাইল ছবি মোস্তাফিজ, তাসকিন ও শরিফুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর। আসন্ন এই আসরের নিলামের জন্য পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে আইপিএল কতৃপক্ষ। প্রাথমিক বাছাইয়ে ৬ জন সুযোগ পেলেও, চূড়ান্ত নিলামে বাংলাদেশ থেকে যেখানে জায়গা পেয়েছেন ৩ ক্রিকেটার।

চূড়ান্ত নিলামে সুযোগ পাওয়া বাংলাদেশের তিন ক্রিকেটার সবাই পেসার। হায়দ্রাবাদ, দিল্লি কিংবা মুম্বাইয়ের হয়ে আইপিএল মাতানো মোস্তাফিজের সঙ্গে এই তালিকায় রয়েছেন তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। এর আগে প্রাথমিক তালিকায় ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ ও হাসান মাহমুদ। তবে চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি এই তিনজনের।

মোস্তাফিজকে কিনতে আইপিএলের ফ্র‍্যাঞ্চাইজিদের গুনতে হবে মোটা অঙ্ক। সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি ধরা হয়েছে এই পেসারের দাম। এছাড়া তাসকিনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭৫ লাখ রুপি এবং শরিফুলের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। আইপিএলের নিলামে নাম লেখানো ১ হাজার ১৬৬ জন থেকে, বাংলাদেশের এই তিনজন সহ জায়গা পেয়েছেন আরও ৩৩০ দেশি-বিদেশি ক্রিকেটার। 

উল্লেখ্য, গেল আসরে কলকাতা নাইট রাইডার্স এর জার্সিতে সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস। এছাড়া দিল্লির হয়ে সুযোগ পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু নিলামের আগেই এই তিন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে ফ্র‍্যাঞ্চাইজিগুলো। আসন্ন আসরের জন্য মুস্তাফিজ নাম লেখালেও নাম লেখায়নি সাকিব আল হাসান ও লিটন দাস। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...