ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পাঞ্জাবকে বিদেয় করে টিকে থাকল রাজস্থান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২৩ ০৭:১৮

দারুণ জয় পেয়েছে রাজস্থান রয্যালস। ছবি: আইপিএল দারুণ জয় পেয়েছে রাজস্থান রয্যালস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ( আইপিএল) এর ৬৬ তম ম্যাচে নিজেদের ঘরের মাঠে শেষ ওভারে গিয়ে রাজস্থান রয়েলস জয় পায় ৪ উইকেটে। এর আগে নিয়ম রক্ষার এই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। 

পাঞ্জাবের দেওয়া ১৮৮ রানের টার্গেটে ব্যাট কর‍তে নেমে শুরুতেই জস বাটলারের উইকেট হারিয়ে বসে রাজস্থান রয়েলস। তবে শুরুর এই ধাক্কা বেশ ভালো ভাবেই সামলে নিয়েছেন রাজস্থান রয়েলসের দুই ব্যাটার জেসওয়াল ও পাদ্দিক্কাল। তারা দুইজন মিলে ৭৩ রানের জুটি গড়ে রাজস্থান রয়েলসের প্রাথমিক বিপর্জয়ের সামাল দেন। অসাধারণ ব্যাট করে পাদ্দিকাল তুলে নেন তার অর্ধশতক। তবে এরপরেই ছন্দপতন হয় তার। ৩০ বলে ৫০ রান করে আর্শদীপের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। এরপর ক্রিজে বেশিক্ষন টিকতে পারেননি অধিনায়ক সাঞ্জু স্যামসন। ৩ বলে ২ রান করে রাহুল চাহারের বলে আউট হন তিনি। তবে এক প্রান্ত আগলে রেখে অসাধারণ ব্যাটিংয়ে নিজের আইপিএল ক্যারিয়ারের ৮ম অর্ধশতক তুলে নেন জেসওয়াল। তবে ঠিক তার পর পরই ৩৬ বলে ৫০ রান করে নাথাম এলিসের বলে আউট হন জেসওয়াল। তবে তাতে ম্যাচে কোনো প্রভাব ফেলতে দেয়নি শিমরম হ্যাটমায়ার ও রায়ান পারাগ। তারা দুইজন মিলে ৩৮ রানের জুটি গড়ে রয়েলসের ম্যাচ জয়ের রাস্তা করে দেন। যেখানে ব্যাট হাতে ২৮ বলে ৪৬ রানের ক্যামিও ইনিংস খেলেন হ্যাটমায়ার আর পারাগের ব্যাট থেকে আসে ২০ রান। শেষ ওভারে দারুণ খেলে ম্যাচে রাজস্থান রয়েলসের জয়ে নিশ্চিত করেন ধ্রুন জুরেল। রাজস্থান রয়েলস জয় পায় ৪ উইকেটে। পাঞ্জাবের হয়ে বল হাতে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন কাগিসো রাবাদা।

এর আগে নিজেদের ঘরের মাঠে পাঞ্জান কিংস টসে হেরে ব্যাট করতে নেমে বাজে শুরু করে। যেখানে ইনিংসের ২য় বলেই ফর্মে থাকা প্রবিসিমরান কে প্যাভিলিয়নের পথ ধরান ট্রেন্ট বোল্ট। অধিনায়ক ধাওয়ান ও দুই নাম্বারে নামা আথারভা কে নিয়ে ৩৬ রানের জুটি গড়েন। তবে তা বেশিক্ষণ স্থায়িত্ব হতে দেয়নি রয়েলস বোলার সাইনী। তার বলেই ক্যাচ আউট হয়ে ১২ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন আথারাভা। তারপর বেশিক্ষণ টিকতে পারেনি অধিনায়ক ধাওয়ান ও। জাম্পার বলে আউট হওয়ার আগে তিনি করেন ১২ বলে ১৭ রান। লিয়াম লিভিংস্টোন এদিন ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়ে ৯ রান করে সাইনীর বলে আউট হন। তবে স্যাম কারান ও জাগেদীশ শর্মা মিলে ৬৪ রানের জুটি গড়ে পাঞ্জাব কিংসকে বড় রানের দিকে নিয়ে যায়। শেষ দিকে শাহরুখ খানের ২৩ বলে ৪১ রানের ক্যামিও ইনিংস ও স্যাম কারানের অপরাজিত ৪৯ রানের উপর ভর করে ১৮৭ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। এই ম্যাচে রাজস্থান রয়েলসের হয়ে ৩ উইকেট শিকার করেন নাভদীপ সাইনী।

এই ম্যাচে ব্যাট হাতে অসাধারণ ব্যাটিং করে ম্যাচ সেরা হয়েছেন রাজস্থান রয়েলস ব্যাটার দেবদূত পাদ্দিক্কাল।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...