ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কেকেআর জিতলেও জরিমানা গুনলেন নিতিশ রানা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মে ২০২৩ ১৮:৪২

পাঞ্জাবের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেন রানা। ছবি: আইপিএল পাঞ্জাবের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেন রানা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুটা একেবারেই বাজে ছিল কলকাতা নাইট রাইডার্সের জন্য। তবে শেষ দিকে এসে ঘুরে দাঁড়াতে শুরু করেছে দলটি। শেষ দুই ম্যাচ জিতে টিকে গেছে শেষ চারের দৌড়েও। গতকাল (সোমবার) রাতে রাসেল-রিংকুদের ঝড়ে দাপুটে জয় পেয়েছে দলটি। তাতেই ফিরে আসতে শুরু করেছে হারিয়ে যাওয়া আত্মবিশ্বাস। 

সোমবারের ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ইনিংসের শেষ বলে গিয়ে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। যদিও সেই অবদানটা বাসেল-রিংকুর হলেও লড়াইয়ের রসদটা জমিয়ে দিয়েছিলেন অধিনায়ক নিতিশ রানাই। ৬ চার ও ১ ছক্কায় ৩৮ বলে নাইট অধিনায়ক করেছেন ৫১ রান। তবে দল জিতলেও দারুণ পারফর্ম করা নিতিশ রানাকে পড়তে হয়েছে জরিমানার মুখে।

স্লো ওভারেটের কারণে ম্যাচ ফি'র ৫০ শতাংশ জরিমানা গুনতে হয়েছে তাকে। তবে চলতি আসরে প্রথমবার নিয়ম ভাঙায় শাস্তিটা লঘু করে দেখা হয়েছে তার। এক বিজ্ঞপ্তিতে আইপিএলের তরফ থেকে বলা হয়েছে, 'ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংস ম্যাচে স্লো ওভার রেটের জন্য অধিনায়ক নিতিশ রানাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হল। যেহেতু তিনি এই প্রথমবার নিয়ম লঙ্ঘন করেছেন, তাই তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হল।'

উল্লেখ্য, শেষ চারের লড়াইয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস মুখোমুখি হয়েছিল সোমবার রাতে। এদিন আগে ব্যাট করে অধিনায়ক শিখর ধাওয়ানের হাফ সেঞ্চুরিতে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে পাঞ্জাব কিংস। জবাব দিতে নেমে অধিনায়ক নিতিশ রানার হাফ সেঞ্চুরি ও রাসেলের তাণ্ডবে ৫ উইকেট হাতে রেখে শেষ বলে জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...