ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অধিনায়কত্ব হারাচ্ছেন শাহিন, পিসিবিকে ধুয়ে দিলেন আফ্রিদি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৪ ১৬:২৫

শাহিন ও শহীদ আফ্রিদি। ফাইল ছবি শাহিন ও শহীদ আফ্রিদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারত বিশ্বকাপে যাচ্ছেতাই পারফরম্যান্স করেছে বাবর আজমের পাকিস্তান। বিশ্বকাপ ব্যর্থতায় পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই পদত্যাগ করেন বাবর আজম। স্বাভাবিকভাবেই তাই নয়া অধিনায়ক খোঁজে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই ধারাবাহিকতায় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছিলেন শাহিন আফ্রিদি। কিন্তু নিজের প্রথম এসাইনমেন্টেই ঢাহা ফেল করে বসেন এই তারকা পেসার। 

শাহিনের নেতৃত্বে নিউজিল্যান্ড সফরে গিয়ে কোনমতে হোয়াইটওয়াশ এড়ায় পাকিস্তান। পাঁচ ম্যাচের সেই সিরিজটি কিউইরা জিতে নেয় ৪-২ ব্যবধানে। তাতেই টনক নড়েছে পিসিবির। গুঞ্জন উঠেছে, অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন শাহিন আফ্রিদি। তার পরিবর্তে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও পাকিস্তান দলের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে বাবর আজমকে। 

পাকিস্তানের সংবাদমাধ্যমে ইতিমধ্যেই এমন গুঞ্জন হয়েছে সয়লাব। এমন গুঞ্জন আরও উসকে দিয়েছেন স্বয়ং পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। তিনি বলেছিলেন, ‘আমিও জানি না, কে অধিনায়ক হবে। শাহিন চালিয়ে যাবে, নাকি নতুন একজন আসবে, সেটি ফিটনেস ক্যাম্পের পর ঠিক করা হবে।’ 

শাহিনকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার গুঞ্জন উঠতেই এবার নড়েচড়ে বসেছেন সাবেক পাকিস্তান অধিনায়ক ও শাহিন আফ্রিদির শ্বশুর শহীদ আফ্রিদি। সাবেক এই পাক তারকা রীতিমতো পিসিবিকে দিয়েছেন ধুয়ে। তার মতে, নেতৃত্ব মূল্যায়নে শাহিনকে আরও যথেষ্ট সময় দেওয়া প্রয়োজন। 

 আফ্রিদি বলেছেন, ‘কাউকে অধিনায়কত্ব দিলে তাকে সময়ও দেয়া দরকার। আমাদের ক্রিকেটের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, বোর্ডে পরিবর্তন এলে দলের পরিচালনায়ও বদল আসে। যে আসে, সে-ই ভাবে আমি যা করছি, পাকিস্তান ক্রিকেটের জন্য ভালোই করছি।’

আপনি যদি অধিনায়ক বদলান, তাহলে হয় তাকে নিয়োগ দিয়ে ভুল করেছেন, নয়তো এখন পরিবর্তন করে ভুল করছেন।’ যোগ করে বলেছেন আফ্রিদি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷