ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফের আফগান সিরিজ স্থগিত করল অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৪ ১১:২৬

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তালেবান সরকার আফগানিস্তানের ক্ষমতায় আসার পর বদলে গেছে সেখানকার নারীদের জীবনমান। বন্ধ হয়ে গেছে আফগানিস্তানে নারীদের খেলাধুলায় অংশগ্রহণ। লেখা-পড়ায়ও বাধা দিচ্ছে। বলা যায় তালেবান সরকার অনেকটা কঠোর অবস্থানে নারীদের ব্যাপারে।

এবার সেই জের ধরে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্বীকৃতি জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। পরিস্থিতির উন্নতি না হলে আফগানদের বিপক্ষে সিরিজ খেলবে না বলে স্রেফ জানিয়ে দিয়েছে অজি বোর্ড।

চলতি বছরের আগস্টে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল অজিদের। কিন্তু শেষ মূহুর্তে এসে সিরিজটি স্থগিত করেছে তারা। শুধু টি-টোয়েন্টি সিরিজই না, এর আগে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজও স্থগিত করে অজিরা। এমনকি গত বছর একটি ওয়ানডে সিরিজ খেলার কথা থাকলেও সেটিও স্থগিত করে অস্ট্রেলিয়া। 

ক্রিকেট অস্ট্রেলিয়া মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে গত ১২ মাস ধরে অস্ট্রেলিয়ান সরকারের সঙ্গে নিয়মিত আলোচনা চলছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। সরকারের পরামর্শ হলো, আফগানিস্তানে মেয়ে শিশু ও নারীদের অবস্থা ক্রমে আরও খারাপ হচ্ছে। এই কারণে আমরা আমাদের আগের অবস্থানেই অটল থাকছি এবং আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত করে দিচ্ছি।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷