ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাঁচিতে ফিরলেন মুকেশ, ফেরা হয়নি রাহুলের

তাসকিন আফতাব
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২১

দলে ফিরলেন মুকেশ কুমার। ফাইল ছবি দলে ফিরলেন মুকেশ কুমার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকেই রাঁচিতে চর্তুথ টেস্ট খেলতে নামবে ভারত। এই টেস্ট জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জেতা হয়ে যাবে স্বাগতিকদের। আসন্ন এই সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ঘোষিত দলে ফেরা হয়নি উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুলের। তবে, বিশ্রাম পাচ্ছেন পেসার জাসপ্রিত বুমরাহ। 

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট হাতে ছন্দে ছিলেন ভারতীয় তারকা লোকেশ রাহুল। কিন্তু সেই টেস্টেই চোটে পড়েন তিনি। ইনজুরির কারণে পরের দুই টেস্টে স্কোয়াডে ছিলেন না রাহুল। চর্তুথ টেস্টের আগে অনেকটাই ফিট হয়ে উঠছেন এই তারকা ক্রিকেটার। কিন্তু ভারতের ঘোষিত দলে জায়গা হয়নি তার। এছাড়া প্রয়োজন সাপেক্ষে রাহুলকে বিশ্রাম দেওয়া হতে পারে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টেও। 

এদিকে রাঁচিতে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জাসপ্রিত বুমরাহকে। চলমান টেস্ট সিরিজ বল হাতে ইংল্যান্ড ব্যাটারদের রীতিমতো নাচিয়ে ছেড়েছেন এই পেসার। চলমান সিরিজে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকার করা বোলারও বুমরাহ। তবে, ওয়ার্কলোড বিবেচনায় টানা তিন টেস্ট খেলার পর বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। রাঁচিতে সিরিজ নিশ্চিত হয়ে গেলে এই পেসার বিশ্রাম পাবেন ধর্মশালা টেস্টেও৷ বুমরাহর পরিবর্তে রাঁচি টেস্টের ভারতীয় দলে ফিরেছেন আরেক পেসার মুকেশ কুমার।

চতুর্থ টেস্টের ভারতীয় দল : রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, শ্রীকর ভারত, দেবদূত পাডিক্যাল রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷