ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পিএসএলের জন্য ওয়েস্ট ইন্ডিজকে ‘না’ করবে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২৩ ০২:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: পাকিস্তান ‍সুপার লিগের (পিএসএল) সূচির সঙ্গে সাংঘার্ষিক হওয়ার কারণে ২০২৪ সালে ঘরের মাঠে হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজ স্থগিত করার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যদিও এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায়নি তারা।

আইসিসির এফটিপি অনুযায়ী, ২০২৪ সালের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে পাকিস্তানের। যা কিনা ২০১৬ সাল থেকে শুরু হওয়া পিএসএলের নির্ধারিত সূচি। পিএসএল গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে পিসিবি জানিয়েছে তারা একটি সিরিজ ছাড়তে রাজি।

ক্রিকেট বোর্ড বেশ কয়েকটি স্টেকহোল্ডারের সঙ্গে পরবর্তী পিএসএলের সূচি নিয়ে আলোচনা করছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি পিছিয়ে পিএসএলের পরে নিয়ে গেলেও আলাদা চ্যালেঞ্জের সামনে পড়তে হবে পিসিবিকে। এপ্রিল-মে মাসে আইপিএল থাকায় পাকিস্তান সফর থেকে সরে দাঁড়াতে পারে বেশ কয়েকজন ক্যারিবীয় ক্রিকেটার।


পিসিবি এখন পর্যন্ত না জানালেও মার্চ-এপ্রিলে আয়োজনের সম্ভাবনাও তৈরি হতে পারে। তবে সেময় রোজা থেকে টেস্ট খেলা ক্রিকেটারদের জন্য কঠিন হবে। সেসব ব্যাপারও মাথায় রাখছে দেশটির ক্রিকেট বোর্ড। এদিকে চলতি বছর রোজার মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান।

যদিও টি-টোয়েন্টি রাতে আর ওয়ানডে সিরিজ হয়েছে রমজানের পরে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ছাড়াও পিএসএলের সঙ্গে সাংঘর্ষিক হতে পারে ইন্টারন্যাশনাল লিগ টোয়েন্টির সূচি। রমজানের কারণে পিএসএলের সূচি ঘোষণা করা হতে পারে ১২ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত। এদিকে ১৩ জানুয়ারিতে শুরু হওয়া আইএল২০ শেষ হবে ১২ মার্চ।

যে কারণে টুর্নামেন্টটি ১০ এগিয়ে আনার জন্য এমিরেটস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অনুরোধ করেছে পিসিবি। সেই অনুরোধ রাখলে আইএল টি-টোয়েন্টির জন্য বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফদের ছাড়তে পারে নাজাম শেঠির বোর্ড। যদিও গত আসলে আজম খানদের ছাড়েনি পিসিবি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷