ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দায়িত্ব পালনে প্রস্তুত ল্যাবুশেন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুন ২০২৩ ২৩:৫৩

প্রস্তুত হচ্ছেন ল্যাবুশেন। গেটি ইমেজ প্রস্তুত হচ্ছেন ল্যাবুশেন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ  বুধবার থেকে ওভালে শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্রথম চক্রে রানার্সআপ হওয়া ভারত এবারও উঠেছে ফাইনালে। তবে এবার প্রতিপক্ষ হিসেবে কোহলি-রোহিতরা পাচ্ছেন অজিদের। ফাইনালে নামার আগে কথার লড়াইয়ে মজেছেন ক্রিকেটার, ধারাভাষ্যকার থেকে শুরু করে সাবেকরা। এদিকে ক্রিকেটাররাও টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রত্যাশার কথা বলেছেন বিভিন্ন সাক্ষাৎকারে। 

লাল বলের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বর্তমান সময়ে সেরা ব্যাটার মার্নাস ল্যাবুশেন। আইসিসির বর্তমান টেস্ট র‍্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটার তিনি। দলের ব্যাটিং অর্ডারের বড় ভরসা ল্যাবুশেন তার বলার অপেক্ষা রাখে না। দলের মতো অজি সমর্থকরাও তাই মুখিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ল্যাবুশেনের উইলোতে বড় স্কোর দেখতে। এই অজি তারকা নিজেও আত্মবিশ্বাসী। জানিয়েছেন, সবকিছুর জন্য তিনি আছেন প্রস্তুত। 

ফাইনালে নামার আগে এক সাক্ষাৎকারে ল্যাবুশেন বলেছেন, ‘স্বাভাবিকভাবে, অস্ট্রেলিয়ার হয়ে ৩ নম্বরে যে-ই ব্যাটিং করুক, তার (বাড়তি) দায়িত্ব থাকবে। ২০১৯ সালে (অ্যাশেজ সিরিজে) এই দায়িত্ব আমার ছিল, রান করা আমার কাজ ছিল। আমি যদি রান না করতাম, আমার কাজটি করার জন্য তারা অন্য কাউকে খুঁজে নিত, আমার মনে হয় না এই পরিকল্পনায় পরিবর্তন এসেছে।’

এদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর শুরু মর্যাদার অ্যাশেজ লড়াই। সতীর্থরা যখন ছিলেন আইপিএল নিয়ে ব্যস্ত, ল্যাবুশেন তখন কাউন্টি খেলেই নিজেকে করেছেন প্রস্তুত। সময়টাও দারুণ কেটেছে তার। গ্ল্যামরগনের হয়ে করেছিলেন ৫০০'র বেশি রান। যা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে কাজে লাগবে বলে আশাবাদী ল্যাবুশেন। অস্ট্রেলিয়ার হয়ে কাজে লাগবে বলে মনে করছেন তিনি। তবে পেস বোলিংকে খানিকটা হুমকি মনে করছেন ল্যাবুশেন। 

তিনি আরও বলেছেন, ‘দুই মাস আগে আমরা ভারতের বিপক্ষে খেলছি। তখন তাদের যেমনটা দেখেছি, সেই প্রেক্ষিতে এবং তাদের ধরণ যা জানি, তাতে তারা কী করতে পারে সে সম্পর্কে আমাদের পরিষ্কার ধারণা আছে। ডিউক বল হাতে পেয়ে তারা নিজেদের দক্ষতা আরও বেশি দেখাবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷