ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অ্যাডার-ম্যাকব্রাইনে চড়ে ইনিংস হার এড়াল আয়ারল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুন ২০২৩ ০৪:০২

মার্ক অ্যাডার ও অ্যান্ডু ম্যাকব্রাইনের ২৬২ রানের জুটিতে মান বাঁচাল আয়ারল্যান্ড। গেটি ইমেজ মার্ক অ্যাডার ও অ্যান্ডু ম্যাকব্রাইনের ২৬২ রানের জুটিতে মান বাঁচাল আয়ারল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ লর্ডসে দ্বিতীয় দিনেই জয়ের সুবাস পাচ্ছিল স্বাগতিক ইংল্যান্ড। অন্যদিকে সফরকারী আয়ারল্যান্ডের জন্য ইনিংস হার এড়ানো হতো লর্ডস টেস্টে বড় পাওয়া। তৃতীয় দিনে অবশ্য আইরিশদের হয়ে লড়াইটা চালিয়েছেন মার্ক অ্যাডার ও আন্ডু ম্যাকব্রাইন। দু'জনেই শতকের কাছাকাছি গেলেও কেউই স্পর্শ করতে পারেননি তিন অঙ্কের ম্যাজিক ফিগার। তাতে অবশ্য ইনিংস হার এড়ানো গেলেও, ১০ উইকেটের বড় হারের লজ্জায় পড়তে হয়েছে আইরিশদের।

৩ উইকেটে ৯৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা আয়ারল্যান্ড দিনের শুরুতে হারায় লরকান ট্রাকারের উইকেট। জ্যাক লিচের শিকার হয়ে ফিরেন ব্যক্তিগত ৪৪ রান করে। এরপর হাফ সেঞ্চুরি তুলে দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করে হ্যারি টেক্টর। এরপর চার বলের ব্যবধানে হ্যারি টেক্টর (৫১) ও কার্টিস ক্যাম্পার (১৯) ফিরলে ইনিংস হারের শঙ্কায় পড়ে আয়ারল্যান্ড। 

সপ্তম উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন মার্ক অ্যাডার ও অ্যান্ডু ম্যাকব্রাইন। এই দু'জনের ব্যাটে দলীয় দুইশ পার করে আইরিশরা। এরপর বেশ জমে উঠে এই জুটি। ইংলিশ বোলারদের দারুণ সামলে হাফ সেঞ্চুরি তুলে নেন মার্ক অ্যাডার। ৭ম উইকেটে দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট।

এই জুটিতে ভর করেই দলীয় তিনশ পার করে আইরিশরা। দারুণ ব্যাট করতে থাকা মার্ক অ্যাডার ছুটছিলেন সেঞ্চুরির দিকে৷ তবে দলীয় ৩২৫ রানের মাথায় খেই হারান অ্যাডার। তাতেই ভাঙে ম্যাকব্রাইনের সঙ্গে ১৬২ রানের জোট। ফেরার আগে ১২ চার ও ২ ছক্কায় অ্যাডার খেলেন ৮৮ রানের ইনিংস। এরপর খুব একটা প্রতিরোধ গড়তে পারেনি আইরিশ ব্যাটাররা।

শেষ দিকে ম্যাকব্রাইনের দৃঢ়তায় লর্ডস টেস্টে লিড পায় আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে আইরিশদের দ্বিতীয় ইনিংস থামে ৩৬২ রানে। ১৪ চারে অপরাজিত  ৮৬ রান করা ম্যাকব্রাইনের ব্যাটে ১০ রানের লিড পায় আয়ারল্যান্ড। ইংল্যান্ডের পক্ষে অভিষিক্ত জশ টাং নেন ৫ উইকেট। 

লক্ষ্য তাড়া করতে নেমে জ্যাক ক্রোলির টানা তিন চারে চার বলেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷