ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পিঠের চোটে ছিটকে গেলেন রশিদ খান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুন ২০২৩ ২০:৫৬

আফগান তারকা রশিদ খান। ফাইল ছবি আফগান তারকা রশিদ খান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ সফরে আসার আগে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে আফগানিস্তান। তবে সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছে সফরকারীরা। ইনজুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে থেকে ছিটকে গেছেন দলটির তারকা ক্রিকেটার রশিদ খান। শঙ্কা রয়েছে শেষ ওয়ানডেতে খেলা নিয়েও।

বুধবার (৩১ মে) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিবৃতিতে বলা হয়েছে, পিঠের নিচের অংশের চোটের কারণে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না রশিদ খান। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হবে এবং তৃতীয় ওয়ানডেতে তাকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। যদিও এরপরেও শঙ্কা কিছুটা থেকেই যাচ্ছে।

সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ ছন্দে ছিলেন রশিদ খান। গুজরাট টাইটান্সকে ফাইনালে তুলতে রেখেছিলেন মূখ্য ভূমিকা। দলের প্রয়োজনে ব্যাট হাতে জ্বলে উঠা রশিদ খান বল হাতে ছিলেন অপ্রতিরোধ্য। ১৭ ম্যাচ খেলে এই লেগি শিকার করেন ২৭ উইকেট। যা চলতি আসরে কোন বোলারদের দ্বিতীয় সর্বোচ্চ (যৌথভাবে) উইকেট সংখ্যা। তবে আইপিএলে টানা ম্যাচ খেলার খেসারত তাকে দিতে হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে থেকে ছিটকে গিয়ে।

আগামীকাল (শুক্রবার) শুরু হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ৪ ও ৭ জুন। এরপর আফগানিস্তান দল আসবে বাংলাদেশে একটি টেস্ট ম্যাচ খেলতে। ১৪ জুন মিরপুরে শুরু হবে সেই টেস্ট। এরপরে ঈদের পরে ফের বাংলাদেশ সফরে এসে খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), প্রাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, চারিত্রা আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, চামিকা করুনারত্নে, দুশান হেমান্থা, ওয়ানিন্দু হাসারাঙা, লাহিরু কুমারা, দুশমেন্থ চামিরা, মাথিশা পাথিরানা, কাসুন রাজিথা ও মহেশ থিকসিনা।

আফগানিস্তান স্কোয়াড: হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, আব্দুল রহমান, ফজলহক ফারুকি ও ফরিদ আহমেদ মালিক।

রিজার্ভ: গুলবাদিন নাইব, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমেদজাই, জিয়া উর রহমান আকবর।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷