ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

লঙ্কানদের নেতৃত্ব ছাড়ছেন করুনারত্নে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩ ০২:৩৯

দিমুথ করুনারত্নে। ফাইল ছবি দিমুথ করুনারত্নে। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ লঙ্কানদের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তারকা ওপেনার দিমুথ করুনারত্নে। আগামী মাসেই (এপ্রিল) ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে দুইটি টেস্ট খেলবে লঙ্কানরা। এই সিরিজেই হতে যাচ্ছে অধিনায়ক হিসেবে করুনারত্নের শেষ টেস্ট সিরিজ। ইতিমধ্যেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রে, করুনারত্নের নেতৃত্বে বেশ দাপুটে ক্রিকেট খেলেছে লঙ্কানরা। ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়েও। যদিও কিউইদের বিপক্ষে দুই টেস্টের সিরিজ হেরে, টেবিলের পাঁচে থেকেই শেষ করতে লঙ্কানদের। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরের চক্রে অধিনায়ক হিসেবে নতুন মুখ দেখতে চান দিমুথ করুনারত্নে। তাই ৩৫ ছুঁইছুঁই এই তারকা ওপেনার নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। অবশ্য নিজের সিদ্ধান্তের কথা করুনারত্নে জানিয়ে দিলেও, নির্বাচকরা এই ব্যাপারে এখনো কোন উত্তর দেয়নি।

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর প্রসঙ্গে করুনারত্নে বলেছেন, ‘আয়ারল্যান্ড সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ব্যাপারে আমি নির্বাচকদের সঙ্গে কথা বলেছি। আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে দায়িত্বটি দুই বছরের জন্য পালন করতে হবে। আমার মনে হয়, অর্ধেক সময়ের পর দায়িত্বটি আমি হস্তান্তর করার চেয়ে একজন নতুন অধিনায়ক যদি পুরো চক্রটিতে নেতৃত্ব দেয়, তাহলে এটা বেশি ভালো হবে।’

আমি নির্বাচকদের সঙ্গে এটা নিয়ে কথা বলেছি। তবে এখনও কোনো উত্তর পাইনি। আমার চাওয়া পরের সিরিজের পর নতুন অধিনায়কের হাতে দায়িত্বটি তুলে দেওয়া।’ যোগ করে বলেছেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে শ্রীলঙ্কার টেস্ট দলের দায়িত্ব পালন করে আসছেন দিমুথ করুনারত্নে। এরপর লঙ্কানদের মোট ২৬টি টেস্টে দিয়েছেন নেতৃত্ব। যেখানে ১০টি জয়ের বিপরীতে ১০টিতে দেখেছেন হারের মুখ। বাকি ৬টি টেস্টে হয়েছে ড্র। 

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷