ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

খাজার ডাবল মিসের আক্ষেপের দিনে গ্রিনের সেঞ্চুরি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩ ০৮:৩৭

উসমান খাজা ও ক্যামেরুন গ্রিনের সেঞ্চুরিতে রান পাহাড়ে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ উসমান খাজা ও ক্যামেরুন গ্রিনের সেঞ্চুরিতে রান পাহাড়ে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ বোর্ডার-গাভাস্কার ট্রফির সিরিজ নির্ধারনী টেস্টে দাপট দেখাচ্ছে ব্যাটাররা। আহমেদাবাদে উসমান খাজা ও ক্যামেরুন গ্রিনের সেঞ্চুরিতে বোর্ডে ৪৮০ রান জমা করে অজিরা। জবাবে দুই ওপেনারের ব্যাটে চড়ে দিন শেষ করেছে স্বাগতিক ভারত। 

৪ উইকেটে ২৫৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন শতক হাঁকানো উসমান খাজা ও ক্যামেরুন গ্রিনের ব্যাটে বড় সংগ্রহের পথে থাকে সফরকারী। ভারতীয় বোলারদের হতাশ করে এই দুইয়ের ব্যাটে চড়ে প্রথম সেশনটা নিজেদের করে নেয় অজিরা।

পঞ্চম উইকেট জুটিতে উসমান খাজা ও ক্যামেরুন গ্রিন করেন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন গ্রিন। লাঞ্চে যাওয়ার আগ মূহুর্তে খাজার তুলে নেন দেড় শ। খাজার দেখানো পথে হেটে ওয়ানডে মেজাজে ব্যাট করা গ্রিন ও পেয়ে যান সেঞ্চুরির দেখা। সেঞ্চুরির পর বেশিক্ষণ স্থায়ী হয়নি গ্রিনের ইনিংস। অশ্বিনের শিকার হয়ে ১৮ চারে ফিরেন ১১৪ রান করে।

অশ্বিনের স্পিন ঘূর্ণিতে দ্রুতই ফিরেন অ্যালেক্স ক্যারি (০) ও মিচেল স্টার্ক (৬)। অন্যদিকে ডাবল সেঞ্চুরির দিকেই ছুটছিলেন অজি ওপেনার উসমান খাজা। তবে, ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ২০ রান দূরে থাকতে খেই হারায় তিনি। অক্ষর প্যাটেলের শিকার হয়ে ২১ চারে ফিরেন ১৮০ রান করে। শেষ দিকে নাথান লায়ন ও মারফির ব্যাটে চড়ে দলীয় সাড়ে চারশ পেরোয় অজিরা।

শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া থামে ৪৮০ রানে। নাথান লায়ন করেন ৩৪ রান। মারফির ব্যাট থেকে আসে ৪১ রান। ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন একাই শিকার করেন ৬ উইকেট। মোহাম্মদ শামির শিকার ২উইকেট। 

৪৮০ রানে পিছিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে, দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে কোন উইকেট হারায়নি ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলের ৩৬ রানের জুটিতে পার করে দিনের খেলা। রোহিত ১৭ ও গিল অপরাজিত থাকেন ১৮ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷