ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

১০ ম্যাচের সিরিজ হলেও অস্ট্রেলিয়া ১০-০ তে হারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০০:০৯

হরভজন সিং। ফাইল ছবি হরভজন সিং। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই টেস্টেই স্বাগতিক ভারতের কাছে অসহায় আত্নসমর্পণ করেছে অস্ট্রেলিয়া। আর তাতেই ৪ ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে এখন অজিরা। স্মিথদের এমন হতশ্রী পারফরম্যান্স জন্ম দিয়েছে সমালোচনার। এবার সেই সমালোচনায় খানিকটা আঁচ লাগালেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং। এই স্পিনার রীতিমতো অজিদের করেছেন কটাক্ষ।

হরভজন মনে করেন, ১০ ম্যাচের সিরিজ হলেও সবকটি ম্যাচই হারতো অস্ট্রেলিয়া। এমনকি অস্ট্রেলিয়া দলকে নকল বলেও আখ্যা দিয়েছেন তিনি।

হরভজনের ভাষ্যমতে, ‘অস্ট্রেলিয়া দল অনুশীলনে নকল অশ্বিনের বিপক্ষে প্রস্তুতি নিয়েছিল। আমি মনে করি, এই অস্ট্রেলিয়া দলই নকল। তারা নেতিবাচক কিছু ছাড়া ভাবতেই পারছে না। ম্যাচ শুরুর আগেই হেরে যাচ্ছে। আমার মনে হয় না তারা এ সফরের জন্য প্রস্তুতি নিয়ে এসেছে। তাদের পারফরম্যান্স দেখুন, মনে হয়, শুধু আউট হওয়ার প্রস্তুতিটাই নিয়ে এসেছে।’

সবশেষ ২০০৪ সালে ভারত সফরে এসে সিরিজ জিতে বাড়ি ফিরেছিল অজিরা। এরপর থেকেই অজিদের বাড়ি ফিরতে হয়েছে খালি হাতে। এবার সিরিজ জেতার প্রত্যয় নিয়ে ভারতের মাটিতে অয়া রাখলেও, প্রথম দুই টেস্ট হেরে সেই স্বপ্ন এখন দুঃস্বপ্নে পরিণত হয়েছে অজিদের।

হরভজন মনে করেন, বাকি দুই টেস্টেও পরাজয়ের স্বাদ নিতে হবে অজিদের। তিনি বলেন, ‘আমার কোনো সন্দেহ নেই যে ভারত ৪-০ ব্যবধানেই জিততে যাচ্ছে। ১০ ম্যাচের সিরিজ হলেও ভারত ১০-০ ব্যবধানেই জিততো। অস্ট্রেলিয়ার এই দলের মধ্যে ওই আগ্রাসনটাই নেই।’



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷