ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

অ্যাডিলেড টেস্টের প্রথম দিনটা অজিদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২ ০৮:৫২

জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন ল্যাবুশেন-হেড। গেটি ইমেজ জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন ল্যাবুশেন-হেড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অ্যাডিলেইডে শুরু হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের দিবারাত্রির টেস্ট৷ যেখানে প্রথম দিনে দাপট দেখিয়েছে স্বাগতিকরা। মার্নাস ল্যাবুশেন ও ট্রাভিস হেডের আনবিটেন সেঞ্চুরিতে, প্রথম দিনেই ৩ উইকেট হারিয়ে অজিরা সংগ্রহ করেছে ৩৩০ রান। 

অ্যাডিলেইড টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। যদিও শুরুটা খুব একটা ভালো হয়নি স্বাগতিকদের৷ অজিদের উদ্বোধনী জুটির স্থায়িত্ব ছিল ৩৪ রান। ২১ রান করা ওয়ার্নারের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দলের হাল ধরেন উসমান খাজা ও মার্নাস ল্যাবুশেন। দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার উসমান খাজা। এই জুটি অজিদের বড় সংগ্রহের স্বপ্ন দেখায়। দলীয় ১২৯ রানের মাথায় খাজার বিদায় ৯৫ রানের এই জোট। ফেরার আগে ৯ চারে ১২৯ বলে ৬২ রান করেন এই ওপেনার। এরপর রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন অধিনায়ক স্টিভ স্মিথ।

জোড়া উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়ে অজিরা। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন মার্নাস ল্যাবুশেন ও ট্রাভিস হেড। এই দু'জনের জুটিতে সাময়িক বিপর্যয় কাটিয়ে উঠে অজিরা। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই। 

এরপর ক্যারিবীয় বোলারদের দিনের বাকিটা সময়েই হতাশ করে ল্যাবুশেন-হেড জুটি। প্রথম দিন শেষ করার আগেই দু'জন তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৩৩০ রান তুলেই দিন শেষ করে অস্ট্রেলিয়া। ১১ চারে ২৩৫ বলে ১২০ রানে অপরাজিত আছেন ল্যাবুশেন। ওয়ানডে মেজাজে খেলে ১২ চারে ১৩৯ বলে ১১৪ রান করেন ট্রাভিস হেড। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷