ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এক জোড়া ডাবল সেঞ্চুরিতে রান পাহাড়ে অজিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২ ০৫:২৪

ডাবল সেঞ্চুরি হাঁকান ল্যাবুশেন। গেটি ইমেজ ডাবল সেঞ্চুরি হাঁকান ল্যাবুশেন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পার্থে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের রীতিমত নাভিশ্বাস তুলেছে অজি ব্যাটাররা। আরও নিখুঁতভাবে বলতে গেলে, দুই অজি তারকা ব্যাটার মার্নাস ল্যাবুশেন ও স্টিভ স্মিথে নাকাল সফরকারীরা। তাতেই অবশ্য রান পাহাড়ে চড়ে বসেছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

প্রথম দিনেই ২ উইকেট হারিয়ে ২৯৩ রান তুলেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে সেই রানকে পাহাড়সম করে তবেই ইনিংসটা ঘোষণা করে তারা। আগের দিনের ২৯৩ রানের সঙ্গে এদিন আরও ৩০৭ রান করেছে অজিরা। একজোড়া ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ল্যাবুশেন ও স্মিথ। তবে, এক রানের জন্য শতক বঞ্চিত হয়েছেন হেড। জবাবে বিনা উইকেটে ৭৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে ক্যারিবীয়রা। পিছিয়ে ৫২৪ রানে৷ 

২৯৩ রান নিয়ে দিন শুরু করা ল্যাবুশেন ও স্মিথ, দলকে রাখেন রান পাহাড়ের পথেই। তাতেই অনেকটা হাল ছেড়ে দেয় ক্যারিবীয় বোলাররা। আগের দিনে ১৫৪ রানে অপরাজিত থাকা ল্যাবুশেম, দ্বিতীয় দিনে এসে তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। তার দেখানো পথে হাঁটেন অভিজ্ঞ স্টিভ স্মিথও।

ক্যারিয়ারের চর্তুথ ডাবল সেঞ্চুরি পেয়েছেন এদিন স্মিথ। ২০ চার ও ১ ছক্কায় ৩২০ বলে ল্যাবুশেন ফিরেন ২০৪ রান করে। এরপর স্মিথ দলকে রাখেন বড় সংগ্রহের পথে, তাকে যোগ্য সঙ্গ দেন হেড। এই জুটিতে ভর করে দলীয় ছয়শ ছুঁই ছুঁই সংগ্রহ গড়ে অজিরা। সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা ট্রাভিস হেড, ব্যক্তিগত ৯৯ রানে ফিরলেই ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। 

অন্যদিকে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে স্মিথ, ১৭ চারে ৩১১ বলে অপরাজিত থাকেন ২০০ রান করেই। শেষ পর্যন্ত ৪ উইকেট ৫৯৮ রান তুলেই ইনিংস ঘোষণা করে তারা। ক্যারিবীয়দের পক্ষে দুটি উইকেট নেন ক্রেইগ ব্রাথওয়েট। 

অজিদের বিশাল রানের চাপ মাথায় নিয়ে ব্যাট করতে নেমে, শুরুটা সাবধানী করে দুই ক্যারিবীয় ওপেনার চন্দরপল ও ক্রেইগ ব্রাথওয়েট। দিন শেষ করার আগে এই দু'জন ২৫ ওভার ব্যাট করে তুলেছেন ৭৪ রান। ভাঙতে দেয়নি উদ্বোধনী জুটি। অভিষিক্ত ত্যাগনারায়ন চন্দরপল ৪৭ আর ক্রেইগ ব্রেথওয়েট ১৮ রানে অপরাজিত আছেন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷