ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তামিমদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বাবররা!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ আগস্ট ২০২২ ২২:৫৫

বাংলাদেশ ও পাকিস্তান। ফাইল ছবি বাংলাদেশ ও পাকিস্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ প্রথম দুই ওয়ানডে জিতে স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে ইতিমধ্যে সিরিজ নিশ্চিত করে ফেলেছে সফরকারী পাকিস্তান। আগামীকাল (রবিবার) হারলেই হোয়াইটওয়াশের লজ্জায় পড়বে ডাচরা। এদিকে জিতলেই বাংলাদেশকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে বাবর আজমের দল। ওয়ানডে সুপার লিগের বর্তমান পয়েন্ট টেবিলে, শীর্ষে থাকা ইংল্যান্ডের পরেই অবস্থান করছে বাংলাদেশ। বর্তমানে তামিম ইকবালের দল ১৮ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ১২০ পয়েন্ট।  

অন্যদিকে ৯০ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডস সফর শুরু করা পাকিস্তান, সিরিজ জিতে আফগানদের টপকে ১১ জয়ে ১১০ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে। ফলে,  টাইগারদের সঙ্গে পাকিস্তানের পয়েন্ট ব্যবধান কমে দাঁড়িয়েছে ১০-এ। অন্যদিকে শীর্ষে থাকা ইংল্যান্ডের চাইতে ১৫ পয়েন্ট পিছিয়ে আছে বাবর আজমরা। 

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজে তৃতীয় ওয়ানডে জিতলেই, বাংলাদেশের সমান ১৮ ম্যাচ খেলে সমান ১২০ পয়েন্ট সংগ্রহ করবে পাকিস্তান। তাই দুইয়ে উঠতে হলে পাকিস্তানকে টপকাতে হবে বাংলাদেশের রান রেটকে। বর্তমানে ১২ জয় নিয়ে দুইয়ে থাকা বাংলাদেশের রান রেট দশমিক ৩৮৪। অন্যদিকে এক ম্যাচ কম খেলা পাকিস্তানের রান রেট দশমিক ২২১। রোববারের ম্যাচে তাই ডাচদের শুধু হারালেই চলবে না পাকিস্তানের, দুইয়ে উঠতে টপকাতে হবে রান রেটের বাধা।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ এবং পাকিস্তানের আর কোন সিরিজ না থাকায়! এই ম্যাচেই নিষ্পত্তি হবে কারা থাকছে টেবিলের দুইয়ে। অবশ্য ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা প্রায় নিশ্চিত হয়েই গেছে ইংল্যান্ড ছাড়াও বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ডের। এছাড়া স্বাগতিক দেশ হিসেবে সরাসরি বিশ্বকাপ খেলবে রোহিত শর্মার ভারত। এদিকে সরাসরি বিশ্বকাপ খেলা শঙ্কায় রয়েছে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের মত টেস্ট খেলুড়ে দেশগুলোর।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷