ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ভারত-আফ্রিকা টি ‍টুয়েন্টি সিরিজের সূচি প্রকাশ 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২ ২০:০৩

আইপিএলের পর এটিই ভারতের প্রথম সিরিজ। ফাইল ছবি। আইপিএলের পর এটিই ভারতের প্রথম সিরিজ। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ ভারতের মাটিতে আফ্রিকার বিপক্ষে স্বাগতিকদের পাঁচ ম্যাচের লড়াইয়ের ভেন্যু ও সময় প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী জুন মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসবে দক্ষিণ আফ্রিকা। এই সফরে নেই কোন ওডিআই বা টেস্ট ম্যাচ। 

সিরিজরে ম্যাচগুলো হবে যথাক্রমে  ৯ জুন, ১২ জুন, ১৪ জুন, ১৭ জুন এবং ১৯ জুন। প্রথম ম্যাচটি হবে দিল্লিতে। দ্বিতীয় ম্যাচ হবে কটকে। শেষ তিনটি ম্যাচ হবে যথাক্রমে বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরুতে।

আইপিএল শেষ হওয়ার পরে এটিই ভারতীয় ক্রিকেট দলের প্রথম সিরিজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ভারতীয় দল আয়ারল্যান্ড সফরে যাবে। সেখানে তাদের দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা। সেই ম্যাচগুলি হবে ২৬ এবং ২৮ জুন। দু’টি খেলাই হওয়ার কথা ডাবলিনে।

আরও পড়ুনঃ প্রথমবার কোহলির টানা দুই ‘গোল্ডেন ডাক’

আয়ারল্যান্ড সফর শেষ করে ভারতীয় দলের ইংল্যান্ড যাওয়ার কথা। সেখানে গত ইংল্যান্ড সফরের না হওয়া টেস্ট এবং তিনটি করে টি-টোয়েন্টি ও এক দিনের ম্যাচ খেলার কথা ভারতীয় দলের।

সিরিজ প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার সিইও ফোলেতসি মোসেকি বলেন, আমরা এই সিরিজের জন্য অপেক্ষায় রয়েছি। আমরা আশাবাদী সিরিজ জয় করতে পারবো। এছাড়াও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ভারতে আইসিসি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আমরা এখন থেকে প্রস্তুতি নিতে চাই। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷