ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রথমবার কোহলির টানা দুই ‘গোল্ডেন ডাক’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২ ১৯:৪২

 টানা ব্যর্থতায় বিধ্বস্ত কোহলি । ছবি সংগৃহীত। টানা ব্যর্থতায় বিধ্বস্ত কোহলি । ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃ একসময়ের দাপুটে ব্যাটিং বর্তমান সময়ে শুধুমাত্র স্মৃতি হিসেবে চলে যাচ্ছে। শতকের শতক করা স্বপ্ন দেখা  খেলোয়াড়টি বর্তমানে ডাক কাটানোর সংগ্রাম করছে। আইপিএলে ১৫ বছরের ক্যারিয়ারে কোহলির যে লজ্জার রেকর্ড ছিল না এবার তাই হয়েছে। প্রথমবার টানা দুই ম্যাচেই শুন্য রানে আউট হয়েছে এই ব্যাটার। 

আইপিএলে শনিবার হায়দরাবাদে বিপক্ষে কোহলি ব্যাটিংয়ে নামেন তিন নম্বরে, দ্বিতীয় ওভারে ইয়ানসেনের দ্বিতীয় বলে ফাফ দু প্লেসির বিদায়ের পর। কিন্তু আউট হয়ে যান তিনি প্রথম বলেই। ২০০৮ সালে আইপিএলের অভিষেক আসর থেকে ২০২১ সাল পর্যন্ত কোহলি প্রথম বলে আউট হয়েছিলেন মোট তিনবার। সেই অভিজ্ঞতা এবার তার হয়ে গেল পরপর দুই ম্যাচে।সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন কোহলির চলতি আসরটা কাটছে দুঃস্বপ্নের মতো। ৮ ইনিংসে রান মোটে ১১৯। নেই কোনো ফিফটি। দুই ইনিংসে ছুঁতে পারেন ৪০। বাকি ৬ ইনিংস মিলিয়ে রান মোট ৩০!

আইপিএলের মত আন্তর্জাতিক ক্যারিয়ারেও গত দেড় বছর ধরে রান খরায় এই ব্যাটার। টানা ব্যর্থতার কারনে ছাড়তে হয়েছে নেতৃত্ব। সকলে আশা করেছিল চলতি আসরে ভালো কিছু হবে। তবে তা হচ্ছে না, হওয়ার সম্ভাবনাও কতটুকু তা বাকি ম্যাচগুলোতে বোঝা যাবে।

আরও পড়ুনঃ কোহলিদের '৬৮'র লজ্জা দিল হায়দ্রাবাদ

কোহলির দুঃসময় প্রসঙ্গে সাবেক গুরু রবি শাস্ত্রী বলেছিলেন- কোহলি ফুরিয়ে যায়নি। তার সামর্থ্য রয়েছে। তবে তার কিছু দিন বিশ্রাম প্রয়োজন। সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন ছয় মাস ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ দেন তাকে।

 

হায়দরাবাদের বিপক্ষে কোহলি যেমন গড়েছে লজ্জার রেকর্ড তেমনি দল বেঙ্গালোরও সর্বনিম্ন রানের জায়গায় আরেকবার জায়গা পেয়েছে। একাদশের যৌথ প্রচেষ্ঠায় করা ৬৮ রান আইপিএলের ৬ষ্ঠ সর্বনিম্ন রান। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...