ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পাকিস্তান সফরের কারনে অজিদের ওপর জঙ্গি হামলার হুমকি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ২০:৫৮

পাকিস্তান সফরে সফলতার হার বেশি অস্টেলিয়া দলের। ফাইল ছবি। পাকিস্তান সফরে সফলতার হার বেশি অস্টেলিয়া দলের। ফাইল ছবি।

বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের দেশে সিরিজ আয়োজনে পূর্ণ মনোযোগ দিয়েছে। আমন্ত্রণ জানাচ্ছেন বড় বড় দলগুলোকে। কেউ সাড়া দিয়ে যাচ্ছে, কেউ ম্যাচ শুরুর পূর্বে সফর বাতিল করছে। যে কয়েকটি দল সফর করেছে পাকিস্তানের তাদের মধ্যে একটি অস্ট্রেলিয়া। দুই যুগ পর পাকিস্তান সফরে গিয়ে দলটির সফতার পাল্লা ভারি।তবে সফরটা শেষ পর্যন্ত নির্বিঘ্নে মাঠে গড়ানো গেলেও অজিদের ওপর হুমকি এসেছিল জঙ্গি হামলার।

হুমকি দেওয়া সেই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পাঞ্জাব প্রদেশের পুলিশ। ওই ব্যক্তি অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফোনে হুমকি দিয়ে বলেছিলেন, লাহোরে কামিন্সদের ওপর হামলা হবে। এ প্রসঙ্গে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা মুবাশির মাকেন বলেছেন, ‘ফোনে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে হুমকি দেওয়া ব্যক্তিকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে পুলিশ।’

আরও পড়ুনঃ পাকিস্তান ক্রিকেট আসল প্রতিভা খুঁজে পেয়েছে

তিনি আরও জানান, সন্দেহভাজনের নাম ইরফান নাসির। তাকে লাহোর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে টোবাটেকসিং থেকে গ্রেফতার করা হয়েছে।

 


ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তিকে তার মোবাইল ফোনের প্রাপ্ত ডাটা বিশ্লেষণ করে খুঁজে বের করতে উঠেপড়ে লেগেছিল পুলিশ ও গোয়েন্দা সংস্থা। এখন তার বিরুদ্ধে ‘অ্যান্টি টেররিজম অ্যাক্ট’ ও ‘টেলিগ্রাফ অ্যাক্টের’ আওতায় মামলা দায়ের করা হয়েছে। ওই ব্যক্তির অন্য কোনও নিষিদ্ধ সংস্থার সঙ্গে যোগসূত্র রয়েছে কিনা, সেটিও খুঁজে দেখা হচ্ছে। টেস্ট দলের সদস্য স্পিনার অ্যাশটন অ্যাগারও হত্যার হুমকি পেয়েছিলেন সোশাল মিডিয়ায়। পরে দেখা গেছে, যে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে হুমকি দেওয়া হয়েছিল সেটি ভুয়া।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷