ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ ব্যর্থতায় অধিনায়কত্ব ছাড়লেন বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২৩ ২০:১৪

অধিনায়কত্ব ছাড়লেন বাবর। গেটি ইমেজ অধিনায়কত্ব ছাড়লেন বাবর। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বিশ্বকাপে রীতিমতো ভরাডুবিই হয়েছিল পাকিস্তানের। যার কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছে অধিনায়ক বাবর আজমকে। গুঞ্জন ছিল বিশ্বকাপ ব্যর্থতায় অধিনায়কত্ব হারাতে চলছেন বাবর আজম। এবার সেই গুঞ্জনই হলো সত্যি। আজ (১৫ নভেম্বর) সব ফরম্যাট থেকে নিজেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন এই পাক তারকা। 

বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় তিন ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন বাবর। নেতৃত্ব ছাড়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে দেখা করেন তিনি। তবে নেতৃত্ব ছাড়লেও তিন সংস্করণে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন এই তারকা ব্যাটার।

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়ে এক বার্তায় বাবর আজম বলেছেন, ‘আমি আজ পাকিস্তানের তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। এটা আমার জন্য কঠিনতম সিদ্ধান্ত। তবে সরে দাঁড়ানোর জন্য সেরা সময়ও। আমি খেলোয়াড় হিসেবে দেশের হয়ে তিন ফরম্যাটে খেলে যেতে চাই। নতুন অধিনায়কের প্রতি আমার পূর্ণ সমর্থন থাকবে। সর্বোচ্চটা দিয়ে তাকে সহায়তা করার চেষ্টা থাকবে।’ 

২০১৯ সালে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছিলেন বাবর আজম। ২০২১ সালে পেয়েছিলেন পাকিস্তানের টেস্ট দলের দায়িত্বও। বাবরের সময়েই ২০ টেস্টের মধ্যে ১০টিতে জয় পায় পাকিস্তান। এছাড়া ৪৩ ওয়ানডেতে বাবরের নেতৃত্বে পাকিস্তান পেয়েছিল ২৬টি জয়। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে বাবর আজমের নেতৃত্বে। এছাড়া টি-টোয়েন্টিতে ৭১ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪২ ম্যাচে জয় উপহার দেন বাবর। কিন্তু বিশ্বকাপ ব্যর্থতায় এবার তিন সংস্করণ থেকেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।