ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ১৪:২৬

টস জিতলেন প্যাট কামিন্স। গেটি ইমেজ টস জিতলেন প্যাট কামিন্স। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্ব রেকর্ড গড়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে সময়টা একবারেই পক্ষে কথা বলছে না বিশ্বকাপের হট ফেভারিট অস্ট্রেলিয়ার। দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হারের পর বিশ্বকাপের আগে সিরিজ হেরেছে ভারতের কাছেও। এমনকি ভারতের কাছে হেরেই বিশ্বকাপ মিশন শুরু হয়েছে অজিদের।

ঘুরে দাঁড়ানোর ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে এবার ছন্দে থাকা দক্ষিণ আফ্রিকা। লক্ষ্ণৌতে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে এই দুই দল। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস ভাগ্য সহায় হয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্সের। আর টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। অর্থাৎ টস হেরে আগে ব্যাট করবে দক্ষিণ আফ্রিকা। 

এই ম্যাচে দু'দলের একাদশেই এসেছে পরিবর্তন। দক্ষিণ আফ্রিকার একাদশ থেকে বাদ পড়েছেন জেরার্ড কোল্টেজ। তার পরিবর্তে একাদশে ফিরেছেন তাবরেজ শামসি। অন্যদিকে অস্ট্রেলিয়ার একাদশে এসেছে একাধিক পরিবর্তন। বাদ পড়েছেন ক্যামেরুন গ্রিন ও অ্যালেক্স ক্যারি। তাদের পরিবর্তে একাদশে ফিরেছেন মার্কাস স্টয়নিস ও জস ইঙ্গলিস।

দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদা ও তাবরেজ শামসি।

অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস ল্যাবুশেন, জস ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।