ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিপিএলে ডিআরএসের সঙ্গে থাকছে হক আই প্রযুক্তি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৭:০৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী ১৯ জানুয়ারি বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস ও নতুন দল দুর্দান্ত ঢাকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরের। বিপিএলের প্রতি মৌসুমের আগেই আলোচনায় থাকে ডিআরএস এবং সম্প্রচার নিয়ে থাকে তুমুল জল্পনা-কল্পনা।


এর আগে বেশ কয়েকবার ডিআরএস ছাড়াই বিপিএলের বেশিরভাগ ম্যাচ আয়োজন করে সমালোচনার মুখে পড়েছিল বিসিবি। যদিও ডিআরএস প্রদানকারী সংস্থার অন্য সিরিজ ও টুর্নামেন্টগুলোতে ব্যস্ত থাকায় এই সুবিধা থেকে বঞ্চিত ছিল বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই টুর্নামেন্ট।

 

যদিও এবারের বিপিএলে শুরু থেকেই ডিআরএস বা ডিসিশন রিভিউ সিস্টেম থাকবে বলে জানিয়েছেন বিসিবির ম্যাচ রেফারি রাকিবুল হাসান। সেই সঙ্গে যুক্ত করা হচ্ছে হক আই প্রযুক্তিও। ফলে আম্পারিংয়ের ভুল সিদ্ধান্তের সংখ্যা অনেকাশংশেই কমে আসবে বলে ধারণা করা হচ্ছে।

 

এর আগে এ বছরের শুরুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছিলেন ২০২৭ পর্যন্ত ডিআরএস সেবা দানকারী প্রতিষ্ঠানের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। এর মধ্যে বাংলাদেশের সব হোম সিরিজ ও বিপিএল রয়েছে।


তিনি বলেছিলেন, ‘আমরা লং টার্মে যাচ্ছি। সরাসরি যারা ডিআরএস সার্ভিসটা দিয়ে থাকে, তাদের সঙ্গে লং টার্ম চুক্তি করেছি, ২০২৭ পর্যন্ত। বাংলাদেশে যে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট (বিপিএল) হবে, সেখানে এখন থেকে সব সময় ডিআরএস থাকবে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের দুয়ার উন্মুক্ত

ক্রিকেট বিশ্বে হাল সময়ে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড ফ্র...

বিপিএলের সাত দল চূড়ান্ত, দল পায়নি সাকিবের মোনার্ক...

বিপিএলকে আরও গোছালো ও জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছিল বাংলাদেশ ক্রিকে...

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ

ড্রাফট অনুষ্ঠানে বিপিএলের নতুন লোগে উন্মোচন করবে বিপিএল কর্তৃপক্ষ