ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিপিএলে রান না হলে মিরপুরে নতুন উইকেট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩ ১০:৫০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: মিরপুরের উইকেট নিয়ে তামিম ইকবাল বলেছিলেন, ‘হরিবল, হরিবল, হরিবল’ উইকেট!’ ব্রেন্ডন ম্যাককালামের ভাষ্য ছিল, ‘এটা খুব বাজে উইকেট। সাকিব আল হাসান তো বলেই বসেছিলেন, ‘এখানে ১০-১৫টি ম্যাচ খেললে ব্যাটারের ক্যারিয়ার শেষ হয়ে যাবে। মিরপুর নিয়ে অনেক অনেক সমালোচনা চলতেই আছে লম্বা সময় ধরে।

সবশেষ বাংলাদেশ ও নিউজিল্যান্ড মধ্যকার মিরপুর টেস্টের উইকেট নিয়ে টিম সাউদি বলেছিলেন, ‘আমার ক্যারিয়ারে দেখা সবচেয়ে বাজে উইকেট’। ইতোমধ্যে ‘অসন্তোষজনক’ উইকেট বানিয়ে ডিমেরিট পয়েন্ট পেতে হয়েছে মিরপুরকে। তবে বুধবার দেশের ঘরোয়া ক্রিকেটে যা হয়েছে তা রীতিমতো ভয়ংকর!

ঘরোয়া ক্রিকেটে ৩ উইকেটে ৪৭ রান নিয়ে দিনের খেলা শুরু করেছিল সাউদ জোন। দিনের শুরুতে ২ রান যোগ করতেই হারিয়েছে ৬ উইকেট। দেশের ঘরোয়া ক্রিকেটের মান নিয়ে অনেকের সংশয় রয়েছে। তবে ভেতরে যাই থাকুক না কেন আপাতত দ্বায় নিতে হচ্ছে মিরপুর উইকেটকে। আর এতেই চিন্তা বেড়েছে বিসিবি কর্তাদের। আসন্ন বিপিএলে যদি রান উৎসব না হয়, তবে নতুন উইকেট তৈরির কথাও জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।


জালাল ইউনুসের ভাষ্যমতে, ‘মিরপুরে যেটা মনে হচ্ছে যে এটা খুবই গুরুতর সমস্যা উইকেটটা নিয়ে। এটা উইকেট বানানোর ক্ষেত্রে কিনা... এখানে তো অনেকগুলো উইকেট আছে। কিছু উইকেট আছে, আমার মনে হয় ভালো খেলা সম্ভব এখনও। এটার প্রমাণটা পাওয়া যাবে সামনে বিপিএলে।’

তিনি আরও বলেন, ‘অবশ্যই দেখতে চাই বিপিএলে এখানে অনেক রান হোক। কী ধরনের উইকেট বানায়, সেই ধরনের উইকেট বানাতে হবে যেখানে রান আসবে। যদি সেটাই হয়ে থাকে তাহলে মনে করতে হবে এখানে ভালো উইকেট বানানো সম্ভব। আমরা এটার জন্য অপেক্ষা করছি। না হলে আমাদের মনে হয় এখানে আবার নতুন করে উইকেট বানানোর চিন্তা-ভাবনা করতে হবে।’

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের দুয়ার উন্মুক্ত

ক্রিকেট বিশ্বে হাল সময়ে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড ফ্র...

বিপিএলের সাত দল চূড়ান্ত, দল পায়নি সাকিবের মোনার্ক...

বিপিএলকে আরও গোছালো ও জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছিল বাংলাদেশ ক্রিকে...

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ

ড্রাফট অনুষ্ঠানে বিপিএলের নতুন লোগে উন্মোচন করবে বিপিএল কর্তৃপক্ষ