ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সমালোচনা থেকে ভালো কিছু হলে সমালোচনাই ভালো

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২ ২২:৫৮

নাজমুল হোসেন শান্ত। ছবি সংগৃহীত নাজমুল হোসেন শান্ত। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ নাজমুল হোসেন শান্ত! আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু থেকেই কখনই আপ-টু দ্য মার্ক ছিলেন না ধারাবাহিকভাবে। সফলতার চেয়ে ব্যর্থতার পাল্লা ভাড়ি হলেও নির্বাচকদের গুড বুকে ছিলেন সমসময়। আস্থার প্রতিদান শতভাগ দিতে না পারলেও বিভিন্ন সময়ে তিনি হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য। চট্টগ্রামে ব্যর্থতার খোলস থেকে বেড়িয়ে চতুর্থ দিনে ব্যাট হাতে স্বপ্ন দেখাচ্ছে বাংলাদেশকে। 

 

ভারতের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের ইনিংসের প্রথম বলেই আউট হয়েছিলেন এই ওপেনার। সংযত কারনে হয়েছে সমালোচনা। তবে অতীতের মত এবারেও হয়তো তীব্র সমালোচনায় মনোনিবেশ করেননি তিনি। কেননা দ্বিতীয় ইনিংসেই তুলে নিয়েছেন ক্যারিয়ারে আরেকবার অর্ধশতক। লাঞ্চের আগে অপরাজিত রয়েছেন ৬৪ রানে। 

 

ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি ভারতের বিপক্ষে এই টেস্ট জিততে রীতিমত ইতিহাস গড়তে হবে বাংলাদেশকে। কেননা লক্ষ্যমাত্রা পাহাড়সম ৫১৩। তৃতীয় দিনে ৪২ রানে খেলা শেষ করা দুই ওপেনার চতুর্থ দিনের শুরুর সকাল বিনা উইকেটে শেষ করেছে ১১৯ রানে। 

 

ভারতের বিপক্ষে বাংলাদেশ জিততে পারবে কিনা তা সময়ে বলবে, তবে তৃতীয় দিন শেষে মেহেদি হাসান মিরাজ যে স্বচ্ছ মানসিকতার কথা বলে গিয়েছিলেন সংবাদ সম্মেলনে তা ভালোভাবেই পরিলক্ষিত হয়েছে শান্ত-জাকির জুটিতে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।