ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ক্রিকেটারদের মন খুলে খেলা দেখতে পাচ্ছেন না সুজন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২২ ০৩:১৮

বাংলাদেশ জিম্বাবুয়ে সফর। ছবি সংগৃহীত বাংলাদেশ জিম্বাবুয়ে সফর। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বর্তমানে টি-টোয়েন্টি বাংলাদেশ ক্রিকেট দলের কাছে ভয়ঙ্কর কিছু? এমন প্রশ্ন করলে কি খুব একটা ভুল হবে। সম্ভবত হবে না। ক্রিকেটারদের শারীরিক ভাষা তেমনটিই বলছে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের ম্যাচে জয়ের জন্য শেষ দিকেও চার-ছয় মারার খুব একটা প্রয়োজন করেনি পিচে থাকা কোন ব্যাটার। ক্রিকেটারদের এমন ব্যাটিংয়ে হতাশ টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি ক্রিকেটারদের কাছে মন খুলে খেলা দেখতে পাচ্ছে না বলেই মন্তব্য করেন। 

 

সুজন বলেন, এমন না যে ছেলেরা এখন দলে আসছে আর যাচ্ছে। তারা একটা সময়ের জন্য সুযোগ পাচ্ছে। তারা জানে যে তাদের জায়গা নিয়ে এত কাড়াকাড়ি নেই। তাদের ঠিকঠাক সুযোগ দেওয়া হচ্ছে। এমন অবস্থায় তো মন খুলে খেলা উচিত। আমি ওই মন খুলে খেলাটা দেখতে পাচ্ছি না।’

সিরিজের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের দেওয়া ১৫৬ রানের টার্গেট তাড়া করতে পারেনি বাংলাদেশ দল। শক্তিমত্তার বিচারে যেখানে জিম্বাবুয়েন যোজন-যোজন পিছিয়ে তখন সেই দলের কাছে পরাজয় বড় ধাক্কাই বটে। 

আরও পড়ুনঃ আমিরাত লিগ খেললে বোর্ডের সাথে চুক্তি ভঙ্গ হবে ওয়ার্নারের

ক্রিকেটারদের ব্যাটিং নিয়ে সুজন বলেন, ‘এখানে আমাদের জেতাটাই স্বাভাবিক ছিল। হারটা ছিল অস্বাভাবিক। আমরা জানি যে ওভারে আমাদের ১০-১২ করে লাগবে। কেউ দেখলাম যে একটা ছয় মারার চেষ্টা করছে। সবাই ২-১ করে নিচ্ছে। আমি একটা স্কোর করে নিজের জায়গাটা ঠিক রাখলাম, এটা কি ওই ধরনের কিছু কি না, আমি ঠিক জানি না। আপনি যদি ১০০ স্ট্রাইক রেটে খেলেন, তাহলে এখানে রান তাড়া করে জিততে পারবেন না। একজন-দুজনকে তো শট খেলতে হবে। ওদের দুজন ব্যাটসম্যানের স্ট্রাইক রেট দেখুন। এখানে ভিন্ন কিছু করার প্রয়োজন ছিল না। শর্ট বলকে যদি পুল করে ছক্কা মারার আত্মবিশ্বাস না থাকে, তাহলে তো মুশকিল।’

টি-টোয়েন্টি সিরিজ হারের পর আগামী শুক্রবার (৫) আগস্ট শুরু হবে ওয়ানডে সিরিজ। যেখানে হতাশ হওয়ার সুযোগ কম। তবুও ক্রিকেট যেহেতু অনিশ্চয়তার এবং সফরের শুরুতে বড় ধরনের হোচট খেয়েছে দল সেহেতু বলা যায় মানসিক ভাবে এগিয়ে থাকবে স্বাগতিকরাই। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।