ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

আমিরাত লিগ খেললে বোর্ডের সাথে চুক্তি ভঙ্গ হবে ওয়ার্নারের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২২ ০১:১৮

ডেভিড ওয়ার্নার। ছবি সংগৃহীত ডেভিড ওয়ার্নার। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ক্রিকেট অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী নিজেদের ক্রিকেট মৌসুমে বিদেশের কোনো লিগে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা। এমন অবস্থায় বিগ ব্যাশকে না বলে সংযুক্ত আরব আমিরাতে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি খেললে বোর্ডের সাথে চুক্তিভঙ্গ হবে ডেভিড ওয়ার্নারের। 

গুঞ্জন রয়েছে চলতি বছরের ডিসেম্বরে শুরু হতে যাওয়া বিগ ব্যাশে খেলতে রাজি নয় ডেভিড ওয়ার্নার। আগামী বছরের শুরুত আরব আমিরাত লিগে খেলতে আগ্রহী এই তারকা ব্যাটার। ওয়ার্নারের ম্যানেজার অবশ্য জানিয়েছেন, ‘সবার জন্য ভালো হবে, এমন কিছু বের করে আনার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করছি আমরা।’ 

ওয়ার্নারকে বিগ ব্যাশে ধরে রাখতে অবশ্য মরিয়া অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। এজন্য ওয়ার্নারকে বড় অঙ্কের প্রস্তাব দেওয়ারও কথা রয়েছে। এক ওয়ার্নারকে প্রস্তাব দিতে গিয়ে অবশ্য পারিশ্রমিক বাড়াতে হবে বাকি ক্রিকেটারদেরও। ওয়ার্নারকে দেওয়া হতে পারে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ কোটি টাকা। অপরদিকে গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ ও মারনাস লাবুশেনদের পারিশ্রমিকও বেড়ে ১ লাখ থেকে ২ লাখ ডলারের মধ্যে হচ্ছে বলে শোনা যাচ্ছে।

ওয়ার্নারের ম্যানেজার জেমস আর্সকাইনের কথানুযায়ী অবশ্য সংযুক্ত আরব আমিরাতে হয়তো খেলবেন না ওয়ার্নার। আর্সকাইন বলেছেন, সংযুক্ত আরব আমিরাতে না খেলার জন্য তিনি ওয়ার্নারকে পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুনঃ বিশ্বকাপে বাংলাদেশের ভালো সম্ভাবনা দেখছেন বুলবুল

ক্রিকেট অস্ট্রেলিয়া বিগ ব্যাশ নিয়ে নানামুখী চাপেই রয়েছে। আয়োজনের মান ধরে রাখতে না পারার অভিযোগ উঠেছে ইতমধ্যে। 

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনে বড় ধরনের ভূমিকা রাখা ডেভিড ওয়ার্নার ক্যারিয়ারে খেলেছেন মাত্র তিনটি বিগ ব্যাশ ম্যাচ। যার সর্বশেষটি প্রায় ৮ বছর আগে। বর্তমানে টি-টোয়েন্টিতে সেরা ব্যাটারদের একজন ওয়ার্নার বিগ ব্যাশ খেললে কিছুটা হলেও লিগের প্রতি আগ্রহ বাড়তে পারে অনেকের। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷