ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রশান্তি নাকি হতাশা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ২২:৩৬

বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। ছবি সংগৃহীত বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দলের এবারের জিম্বাবুয়ে সফর বিশেষ করে টি-টোয়েন্টি সিরিজের দল নিয়ে আলোচনা ছিল এভারেস্ট সমান। অবশ্য সেই আলোচনা চলমান রয়েছে এখনো। ম্যানেজম্যান্ট পান্ডবদের ছাড়াই বাকিদের বাজিয়ে দেখতেই নতুন আঙ্গিকে সাজিয়ে ছিল স্কোয়াড। যে স্কোয়াড থেকে তৈরী করা সেরা একাদশ প্রথম ম্যাচে দিতে পারেনি প্রশান্তির তেমন একটা। দেশসেরা অভিজ্ঞ বোলারদের খুব একটা সমীহ করেননি স্বাগতিক ব্যাটাররা। তবে দ্বিতীয় ম্যাচেই নুরুল হাসান সোহানের দল যোগ করেছে প্রাপ্তি। সাত উইকেটে জয়ে টিকিয়ে রেখেছে সিরিজ জয়ের সম্ভাবনা। অঘোষিত ফাইনালে ২ আগস্ট (মঙ্গলবার) বিকেলে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। পুরনো সংবাদ দলে ফিরছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং দেশের ইতিহাসে নবম খেলোয়াড় হিসেবে নেতৃত্বে মোসাদ্দেক হোসেন সৈকত।

 


সিরিজ নির্ধারনী ম্যাচে বাংলাদেশ জয় ছিনিয়ে আনবে নাকি আরেকবার হতাশার জন্ম দিবে এটিই বর্তমানে বড় প্রশ্ন। দ্বিতীয় ম্যাচে মোসাদ্দেক হোসেন সৈকতের দৃঢ় বোলিংয়ে স্বাগতিকদের স্বল্প রানে আটক এবং লিটন কুমার দাসের অর্ধশতক রানের ইনিংসে সহজ জয় পাওয়া বাংলাদেশের বড় চিন্তার একটি উপরের সারির ব্যাটারদের দ্রুত ছন্দপতন। ওপেনিংয়ে মুনিম শাহরিয়ার নিজেকে প্রমাণে ব্যর্থ। এছাড়াও এনামুল হক বিজয়ও পাচ্ছেন না কাঙ্খিত ছন্দ খুঁজে।

আরও পড়ুনঃ হাসানে মুগ্ধ, পেসারদের সাফল্যে আশাবাদী ডোনাল্ড


অঘোষিত ফাইনালে নুরুল হাসান সোহানের না থাকাও চিন্তার কারন হতে পারে ম্যানেজম্যান্টের কাছে। প্রথম ম্যাচে দল হারলেও সোহানের লড়াকু ব্যাটিং যেমন মুগ্ধতা ছড়িয়েছে,তেমনি দ্বিতীয় ম্যাচে নেতৃত্ব গুণে মুগ্ধ হয়েছেন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।


শক্তিমত্তার বিচারে যদিও বাংলাদেশ অনেকটাই এগিয়ে। তবে প্রসঙ্গ যখন ক্রিকেট তখন নিশ্চিতভাবে কিছু বলা বড্ড অনিশ্চিত। বাস্তবিক অর্থে এই সিরিজ জয় অনেক জরুরী বাংলাদেশ ক্রিকেটের জন্য। সাকিব,রিয়াদ,মুশফিকদের ছাড়াও জিততে শিখলেই দল এগিয়ে যাবে অনেকদূর। অপরদিকে সিরিজ হারলে নানা দিকে প্রশ্ন উঠবে ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে। কারন প্রতিপক্ষ দলটি জিম্বাবুয়ে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।