ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সোহানের ব্যাটে শেখ জামালের শিরোপা উৎসব 

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২ ০৫:২৩

প্রথমবার ডিপিএল শিরোপা জিতল শেখ জামাল। ছবি: ওয়ালটন প্রথমবার ডিপিএল শিরোপা জিতল শেখ জামাল। ছবি: ওয়ালটন

স্পেশাল করেসপন্ডেন্টঃ বিকেএসপিতে লেজেন্ডস অব রুপগঞ্জ ১৯৬ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। মিরপুর স্টেডিয়ামে খবরটা পৌঁছাতে সময় লাগেনি। যদিও তখন খাদের কিনারে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আবাহনীর বিপক্ষে ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে কাঁপছিল ক্লাবটি, তাদের টার্গেট ২৩০ রান।

রুপগঞ্জের জয়ের পর আজই শিরোপা নিশ্চিত করতে জয়ের বিকল্প ছিল না শেখ জামালের সামনে। আর হেরে গেলে শেষ রাউন্ডের দিকে তাকিয়ে থাকতে হবে। 

অপেক্ষার প্রহর দীর্ঘ হতে দেননি নুরুল হাসান সোহান। ইনফর্ম এই উইকেটকিপার-ব্যাটসম্যানের বীরত্বে মঙ্গলবারই মিরপুর স্টেডিয়ামে শিরোপা উৎসবে মেতেছে ইমরুল কায়েসের। আজ সুপার লিগের ম্যাচে আবাহনীকে ৪ উইকেটে হারিয়ে প্রথমবার ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো শেখ জামাল। 

প্রিমিয়ার লিগে ১৪ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। সমান ম্যাচে রুপগঞ্জের সংগ্রহ ২০ পয়েন্ট। আগামী ২৮ এপ্রিল লিগের শেষ ম্যাচে শেখ জামাল হারলেও সমস্যা নেই। দুই দলের মাঝে ব্যবধান ৪ পয়েন্ট।

ঢাকা প্রিমিয়ার লিগে অতীতে কখনোই ট্রফি জিতেনি শেখ জামাল। ইমরুলের নেতৃত্বে এবার প্রথম প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলো ক্লাবটি। এর আগে সোহানের অধিনায়কত্বে প্রিমিয়ার লিগ টি-২০ ট্রফি জিতেছিল শেখ জামাল। ইমরুল কায়েস অধিনায়ক হিসেবে চলতি মৌসুমে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত সাফল্য পেলেন। বিপিএলের পর প্রিমিয়ার লিগেও চ্যাম্পিয়ন হলেন তিনি।

আজ মিরপুরে আবাহনী আগে ব্যাট করে ৬ উইকেটে ২২৯ রান তুলেছিল। তৌহিদ হৃদয় ৫৩, আফিফ ২৯, জাকের অপরাজিত ৪৭, সাইফউদ্দিন অপরাজিত ৪৪ রান করেন। জবাবে নুরুল হাসান সোহানের হাফ সেঞ্চুরিতে ৪৭ ওভারে ৬ উইকেটে ২৩২ রান তুলে জয় নিশ্চিত করে শেখ জামাল। ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়া দলকে দারুণ সাহসিকতায় ও দৃঢ়তায় এগিয়ে নেন সোহান। ষষ্ঠ উইকেটে পারভেজ রাসুলের সঙ্গে ৭২ ও ৭ম উইকেটে জিয়াউর রহমানের সঙ্গে ৮২ রানের ম্যাচয়য়ী জুটি গড়েন সোহান। ৮১ বলে ৮১ রান করে অপরাজিত ছিলেন তিনি। পারভেজ রাসুল ৩৩, জিয়াউর অপরাজিত ৩৯ রান করেন। সোহান ম্যাচ সেরা হন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...