ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘রান না পেলেও প্রচুর পরিশ্রম করছেন লিটন’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২৪ ২১:০৯

ডেডিভ হেম্প। ফাইল ছবি ডেডিভ হেম্প। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সময়টা একেবারেই পক্ষে কথা বলছে না টাইগার তারকা ওপেনার লিটন দাসের। দীর্ঘদিন ধরেই রান খরায় ভুগতে থাকা লিটন, তিন ফরম্যাটে এখন যে অ ধারাবাহিক এক নাম। গত শ্রীলঙ্কা সিরিজেই অফফর্মের জন্য পড়েছিল বাদ৷ ঢাকা প্রিমিয়ার লিগেও নিজেকে হারিয়ে খুঁজেছেন।

রান খরায় ভুগলেও নির্বাচকরা আস্থা রাখেন লিটনে। রাখেন জিম্বাবুয়ে সিরিজের দলে। তবে, জিম্বাবুইয়ানদের বিপক্ষেও লিটন নিজেকে হারিয়ে খুঁজছেন। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ফিরেছেন এক রান করে। তাতেই দুশ্চিন্তার কালো মেঘ টাইগার শিবিরে৷ কেননা, দিন কয়েক বাদেই যে টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

লিটনের এই ফর্মহীনতা জন্ম দিয়েছে অনেক প্রশ্নের। অনেকের মতে, বিশ্বকাপ দলে লিটন দাসকে রাখতে আরেকটু ভাবনাচিন্তা করা উচিত টিম ম্যানেজমেন্টকে। তবে, লিটনকে নিয়ে নেতিবাচক কোন চিন্তাই মাথায় আনতে চাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। বরং ব্যাটিং কোচ ডেভিড হেম্পের কথায় স্পষ্ট ফুটে উঠে, লিটনে এখনও আস্থা রাখতে চায় বাংলাদেশ। 

লিটনের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না অকপটে সেটা স্বীকার করতে বিচলিত হননি হেম্প। তবে, তিনি বলছেন রানে ফিরতে মরিয়া লিটন করছেন বাড়তি পরিশ্রম। হেম্পের মতে, ‘লিটন পরিশ্রম করছে। অফ ফর্মে থাকতে বাড়তি পরিশ্রম করা ছাড়া আর কিছু করারও নেই। রানে ফিরলে হয়ত আবার স্বচ্ছন্দে সাবলীল ব্যাটিং করতে পারবে লিটন। এখন সে ওই চেস্টাই করে যাচ্ছে।’ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।