ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ধোনি আমার বাবার মতো, অভিভূত হয়ে আছেন লঙ্কান পেসার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মে ২০২৪ ১১:২০

পাথিরানা, ধোনি ও মঈন আলি। ছবি: আইপিএল পাথিরানা, ধোনি ও মঈন আলি। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ভার‍তের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভার‍তের হয়ে সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন তিনি। শুধু কি জাতীয় দল? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) চেন্নাইকে জিতিয়েছেন একের পর এক শিরোপা। গত আসরেই চেন্নাই শিরোপা জেতে ধোনির নেতৃত্বে। যদিও আইপিএলের চলতি আসরে ধোনির পরিবর্তে চেন্নাই সুপার কিংসের অধিনায়কের ভূমিকা পালন করছেন রুতুরাজ গায়কোয়াদ।

চেন্নাইয়ের হয়ে আইপিএল মাতাচ্ছেন শ্রীলংকান তরুণ পেসার মাথিশা পাথিরানা। গত বার চেন্নাইয়ের শিরোপা জয়ে এই পেসার রাখেন দারুণ অবদান। চলতি আসরেও বল হাতে দ্যুতি ছড়াচ্ছেন পাথিরানা। সম্প্রতি চেন্নাইয়ের একটি ইন্টারভিউতে পাথিরানা বলেছেন অজানা অনেক কথাই। সেখানেই ধোনিকে নিয়ে রীতিমতো বোমা ফাটালেন তিনি। পাথিরানার মতে, ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি তার বাবার দায়িত্বটাই করছেন পালন। 

পাথিরান বলেছেন, ‘ক্রিকেট জীবনে মহেন্দ্র সিং ধোনি আমার বাবার ভূমিকা পালন করছেন। তিনি আমার যত্ন নেন এবং আমাকে কী করতে হবে সে সম্পর্কে পরামর্শ দেন, ঠিক আমি যখন আমার বাড়িতে থাকি তখন আমার বাবা যেমনটা করেন। আমি মনে করি এটাই আমাদের কাছে যথেষ্ট।’

শ্রীলঙ্কার জার্সিতে অবশ্য এখন পর্যন্ত বলার মতো কিছু করে দেখাতে পারেনি পাথিরানা। সাদা বলের দুই ফরম্যাটে ১৮ ম্যাচ খেলে পেয়েছেন মোটে ২৮ উইকেট। তবে চেন্নাইয়ের জার্সি পেলেই যেন ভিন্ন এক পাথিরানাকে দেখে সবাই। জাতীয় দলে আলো কাড়তে না পারলেও, ফ্র‍্যাঞ্চাইজি লিগে ঠিকই নিয়মিত আলো ছড়ান তিনি। 

এই তরুণ পেসার আরও বলেন, ‘যখন মাঠে কিংবা মাঠের বাইরে থাকি ধোনি খুব বেশি কিছু বলেন না, তবে ছোট ছোট কিছু পরামর্শ দেন যা পার্থক্য গড়ে দেয়, আমাকে আত্মবিশ্বাস যোগায়। তিনি জানেন কীভাবে খেলোয়াড়দের পরিচালনা করতে হয়। মাঠের বাইরে, আমরা খুব বেশি কথা বলি না, তবে তাকে যদি কিছু জিজ্ঞেস করতে হয় আমি অবশ্যই তার কাছে যাব এবং জিজ্ঞেস করব।’ 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...