ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুই জাকিরের সেঞ্চুরি, জিতল রুপগঞ্জ টাইগার্স

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৭ মার্চ ২০২২ ০২:৪২

জাকিরুল আহমেদ ও জাকির হাসান। ছবিঃ বিসিবি। জাকিরুল আহমেদ ও জাকির হাসান। ছবিঃ বিসিবি।

স্পেশাল করেসপন্ডেন্টঃ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শুক্রবার বিকেএসপির ৪ নম্বর মাঠে দুই ইনিংসে দুটি সেঞ্চুরি হয়েছে। দুই সেঞ্চুরিয়ানের নামে জড়িয়ে ‘জাকির’। সিটি ক্লাব-রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের ম্যাচে আগে ব্যাট করা সিটি ক্লাবের জাকিরুল আহমেদ জেম সেঞ্চুরি করেন।

পরে তার সেঞ্চুরি বিফলে গেছে রুপগঞ্জ টাইগার্সের জাকির হাসানের সেঞ্চুরিতে। আজ জোড়া সেঞ্চুরির ম্যাচে সিটি ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে রুপগঞ্জ। বিকেএসপির ৩ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

আগে ব্যাট করা সিটি ক্লাব ৮ উইকেটে ২৬১ রান তুলেছিল। ওয়ান ডাউনে নেমে জাকিরুল ১১৯ বলে ১১৪ রান করেছেন (১৫ চার ও ১ ছক্কা)। এর বাইরে দলের পক্ষে আশিক উল ইসলাম নায়েম ৪৯, রাজিবুল ২২, মইনুল ১৮, উসমান খালিদ ১৩, মইনুল সোহেল অপরাজিত ১৬ রান করেন। রুপগঞ্জের পক্ষে শফিকুল, মুকিদুল, আরিফুল হক ২টি করে, বাবা অপরাজিত ১টি উইকেট নেন।

জবাবে ৪১.২ ওভারে ৩ উইকেটে ২৬২ রান করে জয় পায় রুপগঞ্জ টাইগার্স। জাকির হাসান ১২৪, বাবা অপরাজিত ৬৯, মিজানুল ২৫, ফজলে মাহমুদ অপরাজিত ২৯, মার্শাল আইয়ুব অপরাজিত ৭ রান করেন। সিটি ক্লাবের রুয়েন, উসমান খালিদ ও নাজমুল মিলন ১টি করে উইকেট নেন। সেঞ্চুরিয়ান জাকির হাসান ম্যাচ সেরার পুরস্কার পান।

অপর ম্যাচে গাজী ক্রিকেটার্স আগে ব্যাট করে ৮ উইকেটে ২৪৭ রানের সংগ্রহ গড়েছিল। কিন্তু তা জয়ের জন্য যথেষ্ট হয়নি। মেহেদী মারুফ ২২, ফরহাদ হোসেন ৪৩, আকবর আলী ৬১, গুরিন্দার সিং ৪৯, জুবারুল অপরাজিত ৩২, হাবিব মেহেদী অপরাজিত ১০ রান করেন। শাইনপুকুরের পক্ষে হাসান মুরাদ ৩টি, নাঈম হাসান ২টি, সিকান্দার রাজা ১টি উইকেট পান।

ওপেনার অভিষেক মিত্র’র হাফ সেঞ্চুরিতে ৪৭.৫ ওভারে ৬ উইকেটে ২৫০ রান করে জয় তুলে নেয় শাইনপুকুর। অভিষেক মিত্র ৮৬ রান করেন। আনিসুল ইমন ১০, তাসামুল ৩৫, মাহিদুল অঙ্কন অপরাজিত ৫৩, সিকান্দার রাজা ১০, সাজ্জাদুল হক ১৭, রাহাতুল ফেরদৌস ১৪ রান করেন। গাজী ক্রিকেটার্সের পক্ষে হাবিব মেহেদী ২টি, আশিকুর, গুরিন্দার সিং, কাজী অনিক, মাহমুদুল হাসান ১টি করে উইকেট নেন। অভিষেক মিত্র ম্যাচ সেরা হন।

 

- নট আউট/এমজেএ/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...