ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ জুন ২০২৩ ০০:২৪

ফাইনালে উঠার পর টিম সেলফি। ছবি: বিসিবি ফাইনালে উঠার পর টিম সেলফি। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের মেয়েদের মুখোমুখি হয়েছিল পাকিস্তানের মেয়েরা। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিল ৯ ওভারে। কার্টেল ওভারের ম্যাচে আগে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করে। সেই রান তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৫৪ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান ইমার্জিং দল। তাতেই ৬ রানের জয়ে ফাইনালে উঠেছে বাংলার মেয়েরা। ফাইনালে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ পাচ্ছে ভারতকে।

এদিন প্রথমে ব্যাট করতে ভয়াবহ বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ ইমার্জিং নারী দল। দলীয় ১৬ রানের মধ্যে হারায় ৬ উইকেট। এরপর নাহিদা আক্তারের ব্যাটে চড়ে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ৫৯ রান। ৩ চার ও ১ ছক্কায় ১৬ বলে ২০ রান আসে নাহিদার ব্যাট থেকে।

এছাড়া রাবেয়া খানের ব্যাট থেকে আসে ২০ বলে ১০। শেষ দিকে দুই বলে ছয় রান করেন সুলতানা খাতুন। পাকিস্তানের ফাতিমা সানা ১০ রানে নেন ৩টি উইকেট। এছাড়া আনুশা নাসির ৬ রানে নেন দুটি উইকেট।

জবাবে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তুলতে ব্যর্থ হয়েছে পাকিস্তানের মেয়েরা। তাতেই হাতে উইকেট থাকা স্বত্বেও ৪ উইকেট হারিয়ে ৫৩ রানের বেশি তুলতে পারেনি তারা। শেষ দুই ওভারে ২০ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। মারুফার নিয়ন্ত্রিত বোলিংয়ে ইনিংসের ৮ম ওভারে ৭ রানের বেশি তুলতে পারেনি তারা।

ফলে জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৩ রানের। কিন্তু সানজিদা আক্তার মেঘলার করা ফাইনাল ওভারে ৬ রানের বেশি নিতে পারেনি পাকিস্তান। ফলে, ৬ রানের জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। 

পাকিস্তান নারী ইমার্জিং দলের পক্ষে ওপেনার এইমান ফাতিমা ১৮, শাওয়াল জুলফিকার ১১ আর অধিনায়ক ফাতিমা সানা করেন ১০ রান। বাংলাদেশের পক্ষে রাবেয়া খানের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...