ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ১১:৪২

কুয়েত জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি কুয়েত জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সংযুক্ত আরব আমিরাতের অবস্থান ১২তম স্থানে, অন্যদিকে কুয়েতের র‍্যাঙ্কিং ২৭-এ। নামে ভারে কিংবা শক্তিতে আরব আমিরাত যোজন যোজন এগিয়েই ছিল কুয়েতের চাইতে। তবে এশিয়া কাপ কোয়ালিফায়ারে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে সংযুক্ত আরব আমিরাতে। তাতেই কেটেছে পঁচা শামুকে পা।

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হারিয়েছে কুয়েত। এদিন আগে ব্যাট করে ১৭৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে আরব আমিরাত। জবাবে ১ বল ও ১ উইকেট হাতে রেখে নাটকীয় জয় তুলে নেয় কুয়েত।

আল আমিরাত স্টেডিয়ামে আরব আমিরাতের দেওয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় কুয়েত। রাভিজা ডি সিলভা ও মেট বাভসার মিলে ওপেনিংয়ে যোগ করেন ৫৩ রান। তবে এরপরেই জোড়া উইকেট তুলে আরব আমিরাতকে ম্যাচে ফেরান বাসিল হামিদ। ২৭ রান করা বাভসারকে ফেরানোর পরের বলেই, তিনি ফেরান আদনানকে। এরপর দলীয় ৭৯ রানের মাথায় দারুণ ব্যাট করতে থাকা রাভিজা ডি সিলভাকে হারায় কুয়েত। 

১ চার ও ৩ ছক্কায় ২৫ বলে ৩৪ রান করেন এই ওপেনার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে কুয়েত৷ বোর্ডে ১১০ রান তুলতেই তারা হারায় ৬ উইকেট। সপ্তম উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক মোহাম্মদ আসলাম ও এডসন সিলভা। এই দু'জন মিলে যোগ করেন ৩৪ রান। ১৯ রান করা আসলাম রান আউটে কাটা পড়লে ভাঙে এই জুটি৷ ২৫ রান করা সিলভার বিদায়ে ফের বিপাকে পড়ে কুয়েত।

শেষ দিকে লোয়ার অর্ডারের দৃঢ়তায় আবারও ম্যাচে ফিরে কুয়েত। শেষ পর্যন্ত সায়েদ মুনিবের ৮, ইয়াসিন প্যাটেলের ৯ ও মোহামেদ শফিকের ৪ রানে ভর করে ১ বল হাতে রেখেই অবিশ্বাস্য জয় তুলে নেয় কুয়েত। আরব আমিরাতের পক্ষে ৩ উইকেট নেন বাসিল হামিদ। 

এর আগে টস হেরে ব্যাট করে চিরাগ সুরির দুর্দান্ত ব্যাটিংয়ে ১৭৩ রানের পাহাড় গড়ে সংযুক্ত আরব আমিরাত। ৯ চার ও ২ ছক্কায় ৬১ বলে ৮৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ওপেনার চিরাগ সুরি৷ এছাড়া আরেক ওপেনার মুহাম্মদ ওয়াসিম খেলেন ৩৫ রানের ইনিংস। ৩৩ রান আসে আরবিন্দর ব্যাট থেকে।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...