ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২ ০৪:১৯

আফগানিস্তানের দল ঘোষণা। ফাইল ছবি আফগানিস্তানের দল ঘোষণা। ফাইল ছবি

পাকিস্তান, ভারত ও বাংলাদেশের পর, আসন্ন এশিয়া কাপের জন্য দল ১৭ সদস্যের ঘোষণা করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরানরা। এছাড়া দীর্ঘ দুই বছর পর দলে ফিরেছেন অভিজ্ঞ সামিউল্লাহ শেনওয়ারি।

আগামী ২৭ আগস্ট উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে, এশিয়া কাপের পঞ্চদশ আসর শুরু করবে আফগানরা৷ এরপর আগামী ৩০ আগস্ট গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে রশিদ-নবীরা। 

বর্তমানে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ডে অবস্থান করছেন আফগানিস্তান। যেখানে টানা দুই হারে সিরিজ শুরু করার পর, দুর্দান্ত দুই জয়ে সিরিজে সমতা ফেরায় আফগানরা। আগামীকাল (বুধবার) সিরিজ নির্ধারনী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি দিয়ে নবীদের শেষ হবে আয়ারল্যান্ড সফর। এরপর এশিয়া কাপের প্রস্তুতি শুরু করবে তারা৷ 

এদিকে দল ঘোষণা পর দেশটির প্রধান নির্বাচক নূর মালিকজাই বলেছেন, ‘এশিয়া কাপ আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট এবং সেই হিসেবে আমরা আমাদের সেরা খেলোয়াড়দের বেছে নিয়েছি। এশিয়া কাপের জন্য সামিউল্লাহ শেনওয়ারিকে দলে যোগ করা হয়েছে। খুব ভালো ফর্মে আছে এবং ব্যাটিং বিভাগকে আরও শক্ত করতেই তাকে নেওয়া।’

আফগানিস্তানের এশিয়া কাপের দল: মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, আজমতুল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকী, হাশমতুল্লাহ শহীদি, হজরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, নবীন উল হক, নূর আহমেদ, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান এবং সামিউল্লাহ শেনওয়ারি।

রিজার্ভ: নিজাত মাসুদ, কায়েজ আহমেদ এবং শরফুদ্দিন আশরাফ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...