ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: এশিয়া কাপের অন্যতম সফল দল ভারত ও শ্রীলঙ্কা। এবারের এশিয়া কাপের ফাইনালিস্টও এই দুই দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমা গায়ে মেখেই ফাইনালে মাঠে নামছে স্বাগতিক শ্রীলঙ্কা। অন্যদিকে ভারতের গায়ে রয়েছে সবচেয়ে বেশিবার এশিয়া কাপ জয়ের তকমা। কলম্বোর প্রেমাদাস স্টেডিয়ামে মেগা ফাইনালে কিছুক্ষণ বাদেই মুখোমুখি হবে।

ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেছে টস। যেখানে টস ভাগ্য সহায় হয়েছে স্বাগতিক অধিনায়ক দাসুন শানাকার। আর টস জিতেই ভারতকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছে তারা। অর্থাৎ মেগা ফাইনালে আগে ব্যাট করবে শ্রীলঙ্কা। ফাইনালে দু'দলের একাদশেই এসেছে একাধিক পরিবর্তন।

চোটের কারণে ছিটকে যাওয়া ইনফর্ম স্পিনার মহেষ থিকসিনার সার্ভিস পাচ্ছে না শ্রীলঙ্কা। অন্যদিকে ছিটকে গেছেন ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেলও। বাংলাদেশের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে বিরাট কোহলিসহ একাধিক তারকা ক্রিকেটারকেই বিশ্রাম দিয়েছিল ভারত। ফাইনালে তারা সবাই ফিরেছেন একাদশে।

থিকসিনা ছিটকে যাওয়ায় ফাইনালের একাদশে একটি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। দলে ফিরেছেন দুসান হেমন্থ। অন্যদিকে গতকাল দেশ থেকে উড়িয়ে নিয়ে আসা ওয়াশিংটন সুন্দর রয়েছে ভারতের একাদশে। এছাড়া দলে ফিরেছেন বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব।

ভারতের একাদশ: শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার একাদশ: প্রাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ভেল্লালাগে, দুশান হেমন্থ, মাথিশা পাথিরানা ও প্রমোদ মাদুশঙ্কা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...