ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

গ্যালারীতে ভাঙচুর-মারামারি , গ্রেফতার ৩৯১ আফগান দর্শক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৪

মাঠের মত উত্তাপ ছিল গ্যালারীতে৷ ছবি সংগৃহীত মাঠের মত উত্তাপ ছিল গ্যালারীতে৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে হারের ফলে ফাইনাল খেলার স্বপ্ন ভেস্তে যায় আফগানিস্তান দলের৷ গ্রুপ পর্বে দাপট দেখানো নবীদের এমন হার মেনে নিতে পারেননি গ্যালারীতে থাকা আফগান সমর্থকরা৷ ম্যাচ শেষে গ্যালারীর চেয়ার ভাঙচুর ও পাকিস্তান সমর্থকদের ওপর হামলা করে বসেন তারা৷ এই ঘটনায় ৩৯১ জন দর্শককে আটক করেছে আরব আমিরাত পুলিশ। তাদেরকে তিন হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৭৭ হাজার টাকার বেশি) জরিমানাও করা হয়েছে।

গত বুধবার টিকে থাকার লড়াইয়ে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল আফগানিস্তান৷ প্রথমে ব্যাট করে স্বল্প রানে অলআউট হলেও বল হাতে চাপে রেখেছিল বাবর আজমদের৷ শেষ পর্যন্ত তুলেও নিয়েছিল প্রতিপক্ষের ৯ উইকেট৷ তবে কুড়িতম ওভারের ফজল হক ফারুকীর প্রথম দুই বল বাউন্ডারি ছাড়া করে পাকিস্তানের জয়ের নায়ক হয়ে ওঠেন নাসিম শাহ৷

নাসিম শাহ সহ পুরো পাকিস্তান যখন মেতেছিল উল্লাসে, তখনি এমন কান্ড করে বসেন আফগানরা৷ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, শারজাহ স্টেডিয়ামে গ্যালারির চেয়ার উঠিয়ে পাকিস্তানি সমর্থক-দর্শকদের ওপর হামলা করছেন আফগান দর্শকরা। একইসঙ্গে মুখেও অকথ্য ভাষায় দুর্ব্যবহার করতে দেখা যায় তাদের।

সেই ভিডিওর সূত্র ধরেই শারজাহ স্টেডিয়ামের ক্ষতিসাধন করায় ৯৭ জন আফগানকে, পাকিস্তানের সঙ্গে মারামারির ঘটনায় আরব আমিরাতের বিভিন্ন অংশ থেকে আরও ১১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সবমিলিয়ে এ ঘটনায় ৩৯১ জন দর্শককে গ্রেফতার করা হয়েছে বলে জানাচ্ছে সংবাদমাধ্যমগুলো।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...