ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপের ফাইনালে আম্পায়ার মুকুল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২ ১০:৫৬

আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। ফাইল ছবি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ এশিয়া কাপ এখন শেষের দুয়ারে চলে এসেছে। আগামী ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আসরের ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। শুক্রবার সুপার ফোরের শেষ ম্যাচেও দুই লড়াই হয়েছে, তবে আনুষ্ঠানিকতার ম্যাচটা জমেনি। ফাইনালের মহড়ায় শ্রীলঙ্কা ৫ উইকেটে জিতেছে। 

টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাংলাদেশ দল। তবে এশিয়া কাপে বাংলাদেশের প্রতিনিধিত্ব হারায়নি। দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল দেশের প্রতিনিধিত্ব করেছেন। এবার ফাইনালেও বাংলাদেশের আম্পায়ার মুকুলকে দেখা যাবে। অনফিল্ড আম্পায়ার হিসেবেই থাকবেন তিনি। এশিয়ার শ্রেষ্ঠত্ব নির্ধারনের লড়াইয়ে দায়িত্ব পেলেন মুকুল।

মূলত ভারত-পাকিস্তানের দুটি ম্যাচে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের পুরস্কার পাচ্ছেন এই বাংলাদেশি আম্পায়ার। মুকুলের ফাইনালে থাকার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির আম্পায়ার্স কমিটি।

এশিয়া কাপে এবারই প্রথম আম্পায়ারিং করার সুযোগ পেয়েছেন মুকুল। গ্রুপ পর্বে পাক-ভারত ম্যাচের দায়িত্ব পান তিনি। সেই ম্যাচে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। পরে সুপার ফোরেও দুই চির প্রতিদ্বন্দ্বি দেশের চাপের ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার ছিলেন মুকুল। শুক্রবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে টিভি আম্পায়ার ছিলেন তিনি। 

মুকুল এখন পর্যন্ত ২৬ টি-২০ ম্যাচে আম্পায়ারিং করেছেন। তার মধ্যে ১৮ ম্যাচে অনফিল্ড আম্পায়ার ছিলেন। আর ১৭ ওয়ানডে ম্যাচে আম্পায়ার ছিলেন তিনি।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...