ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফাইনালের ড্রেস রিহার্সালে জয় পেল শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩২

৫ উইকেটের জয় পেল শ্রীলঙ্কা। গেটি ইমেজ ৫ উইকেটের জয় পেল শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দুই দলেরই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে আগেই। আজকের (শুক্রবার) ম্যাচটি তাই দু'দলের জন্যই ছিল ফাইনালের আগে বেঞ্চের শক্তি পরীক্ষা করে বড় সুযোগ।'ড্রেস রিহার্সাল' ম্যাচে স্বাভাবিকভাবেই দু'দলের একাদশে এসেছিল একাধিক পরিবর্তন। অবশ্য আনুষ্ঠানিকতা সম্পন্নের ম্যাচে মাঠের লড়াইয়ে শেষ হাসি হেসেছে লঙ্কানরাই।

দুবাইয়ে এদিন আগে ব্যাট করা পাকিস্তান সবকটি উইকেট হারিয়ে তুলতে পেরেছিল মোটে ১২১ রান। জবাবে ওপেনার প্রাথুম নিশাঙ্কার আনবিটেন হাফ সেঞ্চুরিতে ১৮ বল ও ৫ উইকেট হাতে রেখেই হেসেখেলে জয় তুলে নেয় লঙ্কানরা।

মামুলি টার্গেট তাড়া করতে নেমে এদিন শুরুতেই চাপে পড়ে শ্রীলঙ্কা। বোর্ডে মাত্র ২৯ রান তুলতেই হারায় টপ অর্ডারের তিন ব্যাটারকে। হাসনাইন শিকার করেন ফর্মে থাকা কুশল মেন্ডিসকে (০)। অন্যদিকে হ্যারিস রউফ ফেরান গুনাথিলাকা (০) ও ধনঞ্জয়া ডি সিলভাকে (৯)। এরপর ভানুকা রাজাপাকসেকে নিয়ে দলের হাল ধরেন প্রাথুম নিশাঙ্কা। চর্তুথ উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৫১ রান।

২ ছক্কায় ২৪ রান করা রাজাপাকসে ফিরেন উসমান কাদিরের শিকার হয়ে। এরপর অধিনায়ক দাসুন শানাকাকে নিয়ে দলীয় একশ পার করেন প্রাথুম নিশাঙ্কা। দলকে জয়ের বন্দরে রেখে শানাকা ফিরেন ব্যক্তিগত ২১ রানে। শানাকা ফিরলেও হাফ সেঞ্চুরি তুলে নেন নিশাঙ্কা। শেষ পর্যন্ত হাসারাঙ্গাকে সঙ্গে নিয়ে দলকে সহজেই লক্ষ্যে পৌঁছে দেন এই ওপেনার। ৫ চার ও ১ ছক্কায় ৪৮ বলে নিশাঙ্কা করেন ৫৫ রান। পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন হাসনাইন ও হ্যারিস রউফ।

এর আগে টস হেরে ব্যাট করে ১৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২১ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান আসে অধিনায়ক বাবর আজমের ব্যাট থেকে এছাড়া মোহাম্মদ নওয়াজ করেন ২৬ রান। রিজওয়ানের ব্যাট থেকে আসে ১৪ রান। শ্রীলঙ্কার পক্ষে ৩টি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। মাহিষ থিকসিনার শিকার ২টি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...