ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হাসনাইনের ব্যাটে আফগানদের হৃদয় ভাঙেন নাসিম শাহ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২২ ২০:৪২

ম্যাচ জিতিয়ে পাগলাটে উৎযাপন নাসিমের। গেটি ইমেজ ম্যাচ জিতিয়ে পাগলাটে উৎযাপন নাসিমের। গেটি ইমেজ

স্পেশাল করেসপন্ডেন্টঃ বুধবার শারজা স্টেডিয়ামে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন পাকিস্তানের নাসিম শাহ। এশিয়া কাপের ম্যাচে আগুনে লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানকে অবিশ্বাস্য জয় এনে দেন এই তরুণ ক্রিকেটার। ইনিংসের শেষ ওভারে দুই ছক্কা মেরে হারের দুয়ারে থাকা পাকিস্তানকে ১ উইকেটের মধুর জয় পাইয়ে দেন নাসিম শাহ। তাতেই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেছে পাকিস্তান।

ম্যাচের চিত্রনাট্য জুড়েই ছিল ধুন্ধুমার লড়াই। রান তাড়ার মিশনে ১১৮ রানে ৯ উইকেট হারায় পাকিস্তান। উইকেটে নাসিম শাহ-মোহাম্মদ হাসনাইনের শেষ জুটি, জয়ের জন্য শেষ ওভারে দরকার ১১ রান।

সবাই যখন পাকিস্তানের হারের প্রহর গুণছিল, তখন ১০ নম্বর ব্যাটসম্যান নাসিম শাহ তখন বিপ্লবের ছবি এঁকেছেন নিজের মনে। ফজল হক ফারুকির করা শেষ ওভারে স্ট্রাইকে এসে পরপর দুই ছক্কা মারেন তিনি। জয়ের পর আবেগে ভেসেছেন নাসিম শাহ। 

দলের জয় নিশ্চিত করার পরই রুদ্ধশ্বাসে ছুঁটেন নাসিম, ব্যাট ছুড়ে ফেলেন, হেলমেট খুলে মাটিতে ফেলে দেন, গ্লাভস খুলে উড়িয়ে মারলেন। এমন উদযাপন অবশ্য তাকেই মানায়।অথচ জানেন কী, এমন অগ্নিমূর্তি ধারণ করা ব্যাটিংটা তিনি করেছেন ধার করা ব্যাট দিয়ে। শেষ ওভারের আগে সতীর্থ হাসনাইনের ব্যাট চেয়ে নেন নাসিম শাহ। এই ব্যাট দিয়েই আফগানের স্বপ্নকে খুন করেছেন ১৯ বছর বয়সী এ তরুণ।

ম্যাচের পর নাসিম বলেন, ‘আমার বিশ্বাস ছিল ছয় মারতে পারবো। আমি অনুশীলন (ছক্কা মারা) করি এবং আমি জানতাম বোলার হয়তো ইয়র্কার করতে যাচ্ছে। বিশ্বাস রাখতে হয়, আমরা নেটে অনুশীলন করি। ওভারের শুরুতে আমি হাসনাইনের কাছ থেকে আমার ব্যাটও বদলে ফেলেছিলাম। আমার ব্যাট ভালো ছিল না। এটা কাজে লেগেছে।’

 ৪ বলে অপরাজিত ১৪ রানের ইনিংস খেলেছেন নাসিম শাহ। তবে ৯ উইকেট পড়ার পরও নাকি নিজের মনে জয়ের বিশ্বাসটা রেখেছিলেন নাসিম, ‘যখন ৯ উইকেট পড়ে যায় তখন খুব কমই বিশ্বাস থাকে, কিন্তু আমার নিজের প্রতি বিশ্বাস ছিল এবং এটা আমার জন্য স্মরণীয় ম্যাচ হয়ে থাকবে।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...