ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

কুমিল্লার অপেক্ষা খানিকটা বাড়াল সিলেট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৯

হাওয়েলের ব্যাটে জিতল সিলেট। ছবি: ফেসবুক হাওয়েলের ব্যাটে জিতল সিলেট। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ জিতলেই কোয়ালিফায়ারের পথটা সুগম হয়ে যেত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। অন্যদিকে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমেছিল সিলেট স্ট্রাইকার্স। সাগরিকায় এদিন আগে ব্যাট করা সিলেট বেনি হাওয়েলের ঝড়ো ফিফটিতে ১৭৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে সিলেট৷ জবাবে অধিনায়ক লিটন দাসের আশি ছাড়ানো ইনিংসের পরও ১২ রানের হার নিয়েই মাঠ ছাড়ে কুমিল্লা

সিলেটের ১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ইমরুল কায়েসের উইকেট হারায় কুমিল্লা। এরপর তাওহীদ হৃদয়ের সঙ্গে দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক লিটন দাস। কিন্তু দলীয় পঞ্চাশ পার করার আগেই ইনফর্ম হৃদয়ের উইকেট হারায় কুমিল্লা। হৃদয় ফিরলেও এদিন ব্যাট হাতে অবিচল ছিলেন লিটন দাস। তৃতীয় উইকেটে তাকে সঙ্গ দেন জনসন চার্লস। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

৩৬ বলে ফিফটির দেখা পান লিটন দাস। চার্লসকে নিয়েই দলীয় শতরানের গণ্ডি পেরোয় কুমিল্লার কাপ্তান। টেস্ট মেজাজে ব্যাট করা চার্লস ফিরেন ১২ রান করে। রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরেন মঈন আলিও। তাতেই ম্যাচে ফেরে সিলেট স্ট্রাইকার্স। এরপর লিটন দাস ব্যক্তিগত শতকের দিকে ছুটলেও ম্যাচ থেকে দূরে সরে যেতে থাকে কুমিল্লা।

শতক ছোঁয়া না হলেও লিটন ফিরেন ব্যক্তিগত আশির ঘরে। ফেরার আগে কুমিল্লার অধিনায়ক করেন ৫৮ বলে ৮৫ রান। এরপর বলের সঙ্গে রানের ব্যবধানটা আন্দ্রে রাসেল কমানোর চেস্টা করলেও লাভ হয়নি আদৌ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে কুমিল্লা থামে ১৬৫ রানে। ফলে, ১২ রানের জয় পায় সিলেট স্ট্রাইকার্স। দলটির পক্ষে ৩ উইকেট নেন তানজিম সাকিব। 

এর আগে ব্যাট করা সিলেট স্ট্রাইকার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে। ৬ চার ও ৪ ছক্কায় হার না মানা ৬১ রানের ইনিংস খেলেন বেনি হাওয়েল। এছাড়া ২টি করে চার ও ছক্কায় কেনার লুইস করেন ৩৩ রান। মোহাম্মদ মিঠুন ২৮ ও জাকির করেন ১৮ রান। কুমিল্লার পক্ষে ২ উইকেট করে নেন সুনীল নারিন ও রিশাদ হোসেন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...