ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

হারের ‘হেক্সা’ ঢাকার, জয় পেল সিলেট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৭

হারল ঢাকা৷ ছবি: ফেসবুক হারল ঢাকা৷ ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ বোলারদের নৈপুণ্যে ঢাকাকে অল্পতেই আটকে দিয়েছিল সিলেট স্ট্রাইকার্স। আসরে দ্বিতীয় জয় তুলে নিতে তাই সহজ লক্ষ্যই পেয়েছিল মিঠুন-শান্তরা। সেই রান তাড়া করতে নেমে শুরুতেই সিলেটকে চাপে ফেলেন ঢাকার ইনফর্ম পেসার শরিফুল ইসলাম। সিলেটের টপ অর্ডারকে আরও একবার বিধ্বস্ত করে ঢাকার স্বপ্ন খানিকটা জিইয়ে রেখেছিলেন তিনি। তবে, শান্তর রানে ফেরার ম্যাচে ও বার্ল-হাওয়েলের শক্ত জোটে ৫ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়ে সিলেট।

ঢাকার দেওয়া ১২৬ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই সামিত প্যাটেলের উইকেট হারায় সিলেট স্ট্রাইকার্স। এরপর আরেক ওপেনার হ্যারি ট্রেক্টরও ফিরে যান দ্রুত। এই দু'জনকেই ফেরান ঢাকার পেসার শরিফুল ইসলাম। শুরুতে দুই উইকেট হারিয়ে বেশ বিপাকেই পড়ে সিলেট। সেই চাপ আরও বাড়ে ম্যাচে শরিফুলের তৃতীয় শিকার হয়ে জাকির হাসান ফিরলে।

শরিফুলের আঘাতে যখন লণ্ডভণ্ড সিলেটের টপ অর্ডার। তখন দলের ত্রাতার ভূমিকায় দেখা দেন শান্ত। সহজ লক্ষ্যটা শান্তর ব্যাটেই সিলেটের জন্য হয়ে যায় আরও সহজ। যদিও দলীয় ত্রিশের গণ্ডিতেই সীমাবদ্ধ ছিল শান্তর এমন ইনিংস। উসমান কাদিরের শিকার হয়ে মোহাম্মদ মিঠুন (১৭) ও শান্ত (৩৩) ফিরেন সাজঘরে। ৭৪ রানে ৫ উইকেট হারানো সিলেটের হয়ে বাকি কাজটা সারেন বেনি হাওয়েল ও রায়ান বার্ল। 

শেষ পর্যন্ত এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোটে, ৫ উইকেটের জয় তুলে নেয় সিলেট স্ট্রাইকার্স। ১টি করে চার ও ছক্কায় ৩০ রান আসে বেনি হাওয়েলের ব্যাট থেকে। ৩ চার ও ১ ছক্কায় রায়ান বার্ল করেন ২৯ রান।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১২৫ রান সংগ্রহ করে দুর্দান্ত ঢাকা। ৬ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪১ রান আসে সাইফ হাসানের ব্যাট থেকে। ২টি করে চার ও ছক্কায় মোহাম্মদ নাইম করেন ৩৬ রান। সিলেটের পক্ষে রেজাউর রাজা নেন ৩ উইকেট। এছাড়া সামিত প্যাটেলের শিকার ২ উইকেট

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...