ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সিলেটকে উড়িয়ে দিয়ে টেবিলের চূড়ায় সাকিবের রংপুর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৩

পাত্তা পেল না সিলেট স্ট্রাইকার্স। ছবি: ফেসবুক পাত্তা পেল না সিলেট স্ট্রাইকার্স। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ টানা পাঁচ হারের পর গতকাল (শুক্রবার) দুর্দান্ত ঢাকার বিপক্ষে অবশেষে জয় পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। কিন্তু সেই জয়ের রেশ কাটতে না কাটতেই ফের হারতে হয়েছে গতবারের বিপিএল রানার্সআপদের। সাকিবের রংপুর রাইডার্সের কাছে পাত্তাই পায়নি মোহাম্মদ মিঠুনের সিলেট। এর মধ্য দিয়ে শেষ হয়েছে বিপিএলের সিলেট পর্ব।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন রংপুরের দেওয়া ১৬৩ রানের মাঝারি সংগ্রহ তাড়া করতে নামে সিলেট স্ট্রাইকার্স। কিন্তু রংপুরের বোলারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে তারা হারায় উইকেট। ব্যর্থতার বলয় ভাঙতে না পারা সিলেটের তারকা ওপেনার নাজমুল শান্ত ফিরেন মাত্র ১ রান করে। এছাড়া দলে ফেরা হ্যারি ট্রেক্টর ফিরেন মাত্র ৬ রানে। নাবী-শেখ মেহেদীদের তোপে ৬০ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় সিলেট। 

বাকিরা ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিলেও রায়ান বার্ল ছিলেন ব্যতিক্রম। দলকে সম্মানজনক স্কোর এনে দিতেই লড়াই করেন তিনি৷ তবে, বার্লের এই প্রচেষ্টা খুব বেশি দূর এগুতে পারেনি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ৮৫ রানে থামে সিলেটের ইনিংস। সিলেটের পক্ষে এদিন দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেন মাত্র ২ জন। ৩টি করে চার ও ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করেন রায়ান বার্ল। এছাড়া সামিত প্যাটেল করেন ১১ রান। রংপুরের পক্ষে মোহাম্মদ নাবী ও শেখ মেহেদী নেন ৩ উইকেট করে। এছাড়া সাকিব নেন ২ উইকেট। ৭৭ রানের বড় জয়ে টেবিলের চূড়ায় এখন সাকিবের দল।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। ৭ চারে ইনিংস সর্বোচ্চ ৪৭ রান করেন বাবর আজম। ৫ চার ও ১ ছক্কায় রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান খেলেন ৪৬ রানের ইনিংস। এছাড়া আজমত উল্লাহ ওমরজাইয়ের ব্যাট থেকে আসে ২২ রান। সিলেটের পক্ষে ২ উইকেট করে নেন হ্যারি ট্রেক্টর ও সামিত প্যাটেল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...