ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানের কাছে হারল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২ ০৩:০৭

১৩ রানের জয় পেয়েছে পাকিস্তান। ছবি টুইটার ১৩ রানের জয় পেয়েছে পাকিস্তান। ছবি টুইটার

নট আউট ডেস্কঃ লড়াইটা যখন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের, তখন আগে থেকেই অনুমান করা যায় না ম্যাচে কারা ফেভারিট। হোক সেটা ছেলেদের লড়াইয়ে কিংবা মেয়েদের। এইতো আগের ম্যাচেই থাইল্যান্ডের কাছে হেরে অঘটনের জন্ম দিয়েছিল পাকিস্তান নারী ক্রিকেট দল। চব্বিশ ঘন্টার ব্যবধানে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে যেন পাত্তাই দিল না সেই বিসমাহ মারুফের দল। সেই সাথে এশিয়া কাপের প্রথমবার ভারতকে হারানোর স্বাদও পেয়েছে দলটি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করে নিদা দারের আনবিটেন হাফ সেঞ্চুরিতে ১৩৭ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান। জবাবে পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১২৪ রানেই গুটিয়ে যায় ভারত। ১৩ রানের জয়ে নারী এশিয়া কাপে তৃতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান। 

এদিন পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ১৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ২৩ রানের মাথায় তারা হারায় ওপেনার মেগানার উইকেট। এরপর তিনে নামা রড্রিগেজ ২ রানে ফিরলে চাপে পড়ে ভারত। তৃতীয় উইকেটে সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন স্মৃতি মান্ধানা ও পোজা। তবে দলীয় পঞ্চাশ রানের মাথায় ব্যক্তিগত ১৭ রান করা মান্ধানা ফিরলে ভাঙে এই জুটি।

এরপর পাক বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। তাতেই দলীয় একশ পার করার আগে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। তবে রিচা ঘোষ তাণ্ডব চালানোয়, সেই জয়টা নিশ্চিত করতে খানিকটা সময় লেগেছে পাকিস্তানের। দলীয় ১১০ রানের মাথায় ১ চার ও ৩ ছক্কায় রিচা ২৬ রানে ফিরলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পাকিস্তান। শেষ পর্যন্ত ২ বল বাকি থাকতেই ১২৪ রানে গুটিয়ে যায় ভারত। পাকিস্তানের পক্ষে নাসার সিন্ধু নেন তিনটি উইকেট। নিদা দার ও সাদিয়া ইকবাল নেন দুইটি করে উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ গড়ে পাকিস্তানের মেয়েরা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করে অপরাজিত থাকেন নিদা দার। এছাড়া অধিনায়ক বিসমাহ মারুফের ব্যাট থেকে আসে ৩২ রান। মুনিবা আলী করেন ১৭ রান৷ ভারতের পক্ষে তিন উইকেট নেন দীপ্তি শর্মা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...