ঢাকা | শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৭ আষাঢ় ১৪৩১

যুক্তরাষ্ট্রে হবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জুন ২০২৩ ১৫:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: অবকাঠামোগত দিক থেকে প্রস্তুত না থাকায় যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে সরে যাচ্ছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। কদিন থেকেই ক্রিকেটাঙ্গনে ঘুরে বেড়াচ্ছে এমন খবর। যদিও এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ভবিষ্যত সূচি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজের সহ-আয়োজক হিসেবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে যুক্তরাষ্ট্র। বিশ্বকাপের বছরখানেক বাকি থাকলেও এখন প্রস্তুত নয় যুক্তরাষ্ট্রের অবকাঠামো।

যে কারণে শঙ্কা তৈরি হয় যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের। যার ফলে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে সরিয়ে নেয়া হচ্ছে ২০ ওভারের টুর্নামেন্টটি। কদিন আগে এমন খবর প্রকাশ করেছিল ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮।


তারা আরও জানিয়েছিল, ২০৩০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাওয়া ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং ইংল্যান্ডের সঙ্গে টুর্নামেন্ট অদল-বদল করবে তারা। তাতে করে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে যুক্তরাজ্যে আর ২০৩০ সালের টুর্নামেন্ট আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র।

যদিও এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি নিশ্চিত করেছে ভেন্যু প্রস্তুতির কাজ চলছে এবং তারা এটি পরিদর্শন করেছে। আইসিসির এক মুখপাত্র বলেছেন, ‘সম্প্রতি দুই স্বাগতিক অঞ্চলের ভেন্যু পরিদর্শন এবং ২০২৪ সালের জুনে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি পুরোদমে চলছে।’

এদিকে আইসিসির এক সদস্য ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন নিয়ে বলেন, ‘২০২৪ সালের ইভেন্টটি জুনে নির্ধারিত হয়েছে এবং অন্য একটি সম্ভাব্য জায়গা হচ্ছে ইংল্যান্ড। কেউ যদি ইংল্যান্ডের কাউকে জিজ্ঞেস করেন যে তারা ২০২৪ সালে এটি আয়োজন করতে পারবে কিনা। পরিস্কার উত্তর হচ্ছে তারা পারবে না। এমন সম্ভাবনাও দেখা যায়নি। আপনি তাদের পরের বছরের সূচি দেখলেই বুঝতে পারবেন।’

ফ্লোরিডা, ডালাস এবং অন্য আরও একটি ভেন্যুকে চ্যাম্পিয়নশিপের ম্যাচের জন্য বিবেচনা করা হচ্ছে। এই দুটি ভেন্যুতে এখন পর্যন্ত ৩২টি আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এদিকে যুক্তরাষ্ট্র এবং আইসিসির অভ্যন্তরীণ ব্যক্তিরা বলছেন, চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য উদ্ভাবনী কিছু সমাধানের পরিকল্পনা করা হচ্ছে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...