ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

টি-২০ বিশ্বকাপে উসাইন বোল্ট..

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪ ১১:৫৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ২০০৮ বেইজিং অলিম্পিক ! ১০০ মিটার, ২০০ মিটার ও ৪*১০০ মিটারে দ্রুততম দৌড়ে বিশ্ব রেকর্ড গড়েন হুসেইন বোল্ট। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কিংবদন্তি এই দৌড়বিদকে শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছে আইসিসি। 

 

ক্রিকেটের সাথে উসাইন বোল্টের সখ্যতা নতুন কিছু নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বেসেডর হওয়ায় বিশ্বকাপের প্রতি ম্যাচে উপস্থিত থাকবেন তিনি। দর্শক বাড়াতে যা রাখতে পারে বিশেষ ভূমিকা। 

ব্র্যান্ড অ্যাম্বেসেডর হতে পারায় নিজের রোমাঞ্চও প্রকাশ করেছেন বোল্ট। বলেছেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বেসেডর হতে পেরে আমি রোমাঞ্চিত। আমি ক্যারিবীয় অঞ্চল থেকে উঠে এসেছি, ক্রিকেট যেখানে জীবনের একটা অংশ। এই খেলাটা সবসময় আমার হৃদয়ে একটা বিশেষ জায়গা দখল করে ছিল। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচগুলোতে উপস্থিত থেকে ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আমি মুখিয়ে আছি।'

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করছে যুক্তরাষ্ট্র ও উইন্ডিজ। ক্রিকেটে যুক্তরাষ্ট্রের বাজার ধরে রাখতে পারলে ক্রিকেট সামগ্রিকভাবে লাভবান হবে বলেও মনে করেন বোল্ট।

ক্রীড়াঙ্গনে যুক্তরাষ্ট্রের বাজার নিয়ে বোল্ট বলেন,  ‘যদিও বিশ্বকাপে আমি ওয়েস্ট ইন্ডিজকে সমর্থন করবো, তারপরও বলবো- ক্রিকেটকে যুক্তরাষ্ট্রে নিতে পারা বড় ব্যাপার। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া বাজার এটা।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...